বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

কষ্টের জয় সাইফের

সেনাবাহিনীর কাছে মোহামেডানের হার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২১, ৯:৪৬ পিএম

ঘরোয়া ফুটবলের মৌসুমসূচক টুর্নামেন্ট স্বাধীনতা কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কষ্টের জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। বৃহস্পতিবার বিকালে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের ‘সি’ গ্রুপের ম্যাচে সাইফ ৩-২ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে একটি করে গোল করেন ফরোয়ার্ড ফয়সাল আহমেদ ফাহিম, ডিফেন্ডার নাসিরুল ইসলাম ও সাজ্জাদ হোসেন। মুক্তিযোদ্ধার পক্ষে দুই গোল শোধ দেন জাপানিজ ফরোয়ার্ড তেতসুয়াকি মিসাওয়া। একই ভেন্যুতে রাতে অনুষ্ঠিত এই গ্রুপের আরেক ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনীর বিপক্ষে হেরেছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব।

মুক্তিযোদ্ধার বিপক্ষে কষ্টের জয় পেলেও শুরুতে কিন্তু সাইফ স্পোর্টিং ৩-০ ব্যবধানে এগিয়ে ছিল। ম্যাচের শেষ দিকে এসে মুক্তিযোদ্ধা দু’গোল শোধ দেয়। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনীর বিপক্ষে ২-১ গোলের কষ্টার্জিত জয় পেয়েছিল সাইফ। দ্বিতীয় ম্যাচেও একই অবস্থা। যদিও ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে সাইফ স্পোর্টিং। তাদের আক্রমণভাগের দায়িত্বে থাকা দুই নাইজেরিয়ান এমফন সানডে ও এমেকা ওগবাহর সঙ্গে স্থানীয় ফয়সাল আহমেদ ফাহিম আলো ছড়িয়েছেন। প্রথমার্ধে গোল মিসের মহরার পরেও দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সাইফ। দ্বিতীয়ার্ধে আরো ধারালো তারা। বিরতির পর শুরু থেকে একের পর এক আক্রমণ করে মুক্তিযোদ্ধাকে দিশেহারা করে তোলেন ফাহিম, সানডেরা। তবে শেষ দিকে এসে ১০ জনের দলে পরিণত হলেও হাল ছাড়েনি মুক্তিযোদ্ধা। পর পর দুই গোল করে ম্যাচে ফেরার চেস্টা করলেও শেষ পর্যন্ত সফল হয়নি দলটি। টানা দুই হারে টুর্নামেন্ট থেকে বিদায়ের পথে মুক্তিযোদ্ধা সংসদ। তারা মোহামেডান স্পোর্টিং ক্লাবের কাছে ২-১ গোলে হেরে স্বাধীনতা কাপ শুরু করেছিল। বৃহস্পতিবার ম্যাচের ১৭ মিনিটে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং। এসময় এমফনের পাস ধরে বক্সের বাইরে থেকে প্লেসিং শটে গোল করেন ফাহিম (১-০)। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বিজয়ী দল। এমেকা ওগবাহর কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে গোল করেন ডিফেন্ডার নাসিরুল ইসলাম (২-০)। ৮১ মিনিটে সাজ্জাদ আরো একটি গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় সাইফ স্পোর্টিং ক্লাব। নির্ধারিত সময়ের চার মিনিট আগে দিদারুল আলমের ফ্রি কিকের পর বক্সের ভেতরের জটলা থেকে মুক্তিযোদ্ধার জাপানি মিডফিল্ডার তেতসুয়াকি মিসুয়া লক্ষ্যভেদ করেন (১-৩)। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে নাসিরুল ইসলামের ফাউল থেকে পেনাল্টি পায় মুক্তিযোদ্ধা। মিসুয়ার সফল স্পট জমে ওঠে ম্যাচ (২-৩)। কিন্তু বাকি সময়ে আর গোল না হওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং ক্লাব।

এই ভেন্যুতে রাতের ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনী ২-১ গোলে হারায় মোহামেডানকে। বিজয়ী দলের হয়ে রঞ্জু ও ইমন একটি করে গোল করেন। মোহামেডানের পক্ষে এক গোল শোধ দেন রাকিব। টুর্নামেন্টে নিজেদের দুই ম্যাচে এটি মোহামেডানের প্রথম হার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন