শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

মঠবাড়িয়ায় ৬ ভুয়া পরীক্ষার্থী আটক : মামলা দায়ের

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

পিরোজপুরের মঠবাড়িয়ার বেগম শেখ ফজিলাতুন্নেছা মহিলা কামিল মাদরাসা পরীক্ষা কেন্দ্র থেকে গত বৃহষ্পতিবার তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসার ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক করেছে থানা পুলিশ। ভুয়া পরীক্ষার্থীরা হলেন তাফালবাড়িয়া গ্রামের তোহা (১৮), আরাফাত (১৭), সানাউল্লা (১৮), আবু তাহের (১৯), নাইম (১৮) ও হাসিব (১৭)। তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

জানা যায়, উপজেলার তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসার ১৭ জন শিক্ষার্থী মাদরাসা পরীক্ষা কেন্দ্র-২ এ পরীক্ষা দিতে অংশ নয়। এদের ১৭ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন অন্যের বদলি পরীক্ষা দিচ্ছেন এমন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষণিক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকতকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য বলেন।


অতঃপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই পরীক্ষা কেন্দ্রে গিয়ে উপস্থিত পরীক্ষার্থীর স্বাক্ষর ও প্রবেশ পত্রের মিল না থাকায় ভুয়া ৬ পরীক্ষার্থীকে আটক করে পুলিশে দেন। এসময় আরও ৬ মহিলা পরীক্ষার্থীসহ ৯ জন পরীক্ষার্থী কেন্দ্র থেকে পালিয় যায়।

হল সুপার দাউদখালী ফাজিল মাদরাসার অধ্যক্ষ মোহাম্মদ আব্দুল কুদ্দুস জানান, অন্যের হয়ে বদলী পরীক্ষা দিচ্ছেন এটা আমাদের জানা ছিল না। ধরা পরার পর ওই ৬ ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ খলিলুর রহমানের বিরুদ্ধে প্রশাসনিক ও বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছ চিঠি দেয়া হবে।

মঠবাড়িয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত জানান, ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

মঠবাড়িয়া থানার ওসি মুহা. নুরুল ইসলাম বাদল জানান, পরীক্ষার কেন্দ্র সচিব বাদি হয়ে ভুয়া ৬ পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। আটককৃত পরীক্ষার্থীদের আজ আদালতে পাঠানো হবে। পরবর্তীতে আদালত সিদ্ধান্ত নিবে তাদের (কিশোর সংশোধনাগার না অন্য কোথাও) কোথায় পাঠানো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন