বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

পোশাক শিল্প হয়েছে বলে অনেক শিল্প চালু হয়েছে

সম্মাননা প্রদান অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

শিল্প উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়ে বস্ত্র ও পাট মন্ত্রী গোলাস দস্তগীর গাজী বলেছেন, পোশাক শিল্প হয়েছে বলে অন্যান্য শিল্প চালু হয়েছে। বস্ত্রখাত আগে বাড়লে অনেকগুলো খাত আগে বাড়ে। যখন একটা কারাখানা গড়ে ওঠে তখন হাজার শ্রমিক কাজের সুযোগ পায়।
তিনি বলেন, এই বস্ত্র ক্ষেত্র কোথায় ছিল? আমরা ছোটখাটো দোকান করতাম। আমার বাবা প্রায় চট্টগ্রাম যেতেন করাচি থেকে আসা জাহাজের পণ্য কিনতে। আমাদের দেশে কোনো ধরনের কাপড় তৈরি হতো না। সব কিছু সেই পশ্চিম পাকিস্তান থেকে আসতো। তখন বাংলাদেশ থেকে এক ডলারও এক্সপোর্ট হতো না। স্বাধীন হয়েছে বলে এই শিল্প এগিয়েছে।
গতকাল ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় বস্ত্র দিবস ২০২১ উদযাপন ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, বাংলাদেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। স্বাধীন হয়েছে বলে আমরা বুঝতে পারছি পাকিস্তান কোথায় আর বাংলাদেশ কোথায়। এজন্য পাকিস্তানের কথা আর মুখেও আনবেন না। তারা শেষ, একটা ব্যর্থ রাষ্ট্র।
অনুষ্ঠান শেষে পুরস্কার পাওয়া প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে ক্রেস্ট ও সম্মাননা তুলে দেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। মন্ত্রণালয়ের সচিব মো আব্দুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিষেশ অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম। আরো উপস্থিত ছিলেন, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, বিটিএমইএ সভাপতি আলী খোকন, বিকেএমইএ হাতেম আলী, বিজিবিএ সভাপতি ইফতেখার হোসাইন, বিএসটিএমপিআইএ সভাপতি আজিজুল হক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন