বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

মাঝ পথেই শেষ ওয়েস্ট ইন্ডিজের পাকিস্তান সফর!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

ঘোর অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ দলের পাকিস্তান সফর। শঙ্কাটা জেগেছে শাই হোপ, আকিল হোসেন আর জাস্টিন গ্রেভসসহ ক্যারিবিয়ান ৯জন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায়। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগেই গত শনিবার ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডের ৩ ক্রিকেটারসহ চার সদস্য কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর আসে। তবে তাদের বাদ রেখেই নির্ধারিত সময়েই মাঠে গড়ায় সিরিজটি। তবে গতকাল আরো ৩ ক্রিকেটারসহ ৫ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হবার পর নড়ে চড়ে বসেছে দুই বোর্ড।
করাচিতে এদিনই টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি খেলতে নেমেছে দু’দল। এর কয়েক ঘন্টা আগে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) এক বিবৃতিতে জানায়, ‘সফরকারি দলের সব খেলোয়াড়ের পরীক্ষার পর সফরসূচি চালিয়ে যাওয়া হবে কি না, তা নিশ্চিত করতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে বৈঠকে বসবে সিডব্লিউআই। পরে সংবাদ সংস্থা এএফপিকে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের এক অফিশিয়াল জানান, ‘সফরকারি দলের সব খেলোয়াড়ের পরীক্ষার পর খেলা চালিয়ে যাওয়া সম্ভব হবে কি না, তা ঠিক করতে পিসিবির সঙ্গে বৈঠকে বসা হবে।’
এরই মধ্যে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ আগেই ২-০ ব্যবধানে জয় নিশ্চিত করেছে পাকিস্তান। এরপরই তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মুখোমুখি হওয়ার কথা দুই দলের। সূচি অনুযায়ী করাচিতে আগামীকালই প্রথম ওয়ানডে মাঠে গড়ানোর কথা। তবে গত দু’দিনে উইন্ডিজ দলের ৯ ক্রিকেটারের করোনায় আক্রান্ত হওয়ার পর সফরের বাকি ম্যাচগুলো পড়ে গেছে হুমকির মুখে।
ওয়েস্ট ইন্ডিজ দলের ম্যানেজমেন্ট থেকে জানানো হয়েছে, নতুন করে করোনায় আক্রান্ত হওয়া পাঁচজন হলেন- উইকেটকিপার ব্যাটসম্যান শাই হোপ, বাঁহাতি স্পিনার আকিল হোসেন, অলরাউন্ডার জাস্টিন গ্রিভস, সহকারি কোচ রডি ইস্টউইক ও ফিজিও আকসাই মানসিং। সিডব্লিউআইয়ের বিবৃতিতে বলা হয়, ‘আগামী ম্যাচগুলোয় তিন খেলোয়াড়কে পাওয়া যাবে না। পাঁচজনকেই ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড থেকে বিচ্ছিনড়ব করে আইসোলেশনে রাখা হয়েছে। আগামী ১০দিন কিংবা পরীক্ষায় নেগেটিভ না আসা পর্যন্ত তারা আইসোলেশনে থাকবেন।’
করোনা ও চোটের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল এখন ছয় খেলোয়াড়ের ঘাটতিতে ভুগছে। শুধু করোনাতেই আক্রান্ত ৯ ক্রিকেটার। বাকি ওয়ানডে সিরিজের জন্য দল বাছাই করাই এখন কঠিন ওয়েস্ট ইন্ডিজের জন্য। কারণ, মাঠে নামার মতো এখন ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডে খেলোয়াড়সংখ্যা মাত্র ১৪জন। কোনো উপায় না দেখে ওয়েস্ট ইন্ডিজ দল সফর বাতিল করলে পাকিস্তানের জন্য তা হবে অনেক বড় ধাক্কা। এর আগে নিরাপত্তা শঙ্কার অজুহাতে পাকিস্তান সফরে যায়নি ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন