বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুমিল্লায় এমপির হস্তক্ষেপ মুক্ত নির্বাচন চায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৬:০৮ পিএম

কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার ১০টি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা আগামী ২৬ ডিসেম্বর স্থানীয় এমপি মুজিবুল হক মুজিবের হস্তক্ষেপ মুক্ত অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দাবী জানিয়েছেন।স্বতন্ত্র প্রার্থীরা নৌকা প্রতীকের প্রার্থীদের সহিংস মনোভাব ও প্রভাবের কারণে নির্বাচনী প্রচারণায় নানা বাধা-বিপত্তির সম্মুখীন হচ্ছেন বলেও দাবী করেন।

মঙ্গলবার বেলা ১২টায় কুমিল্লা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা এ দাবী জানান। সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থীরা বলেন-ভোট গ্রহণের আগেই চৌদ্দগ্রামের নির্বাচনী পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করছে। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দিলেও মাঠের চিত্রে তা দেখা মিলছে না। নৌকা প্রতীকের প্রার্থীদের হুমকি ধমকি ও স্থানীয় এমপির প্রভাব নির্বাচনী পরিবেশ অশান্ত করে তুলছে।

জেলা ও স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত এবং পদ-পদবীধারী স্বতন্ত্র প্রার্থীরা সংবাদ সম্মেলনে দাবী করেন, চৌদ্দগ্রামের ১০টি ইউনিয়নে এবারে নৌকার মাঝি নির্ধারণ করতে গিয়ে ব্যাপক বাণিজ্য হয়েছে। স্বতন্ত্র প্রার্থীরা সবাই আওয়ামী লীগ ও নৌকাকে বুকে ধারণ করেই রাজনীতি করে আসছে। কিন্তু এবারে স্থানীয় এমপি যাদেরকে নৌকার মাঝি করেছেন তারা হাইব্রিড। আগামী সংসদ নির্বাচনে স্থানীয় এমপির এ কর্মকান্ডের প্রভাব নৌকার ওপর পড়বে।

স্বতন্ত্র প্রার্থীরা বলেন, চৌদ্দগ্রামের ১০টি ইউনিয়নে এ নির্বাচনে নৌকার বিরুদ্ধে নয়, বরং ওইসব হাইব্রিডদের বিরুদ্ধেই আওয়ামী লীগের তৃণমূলদের সাথে নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তারা প্রতিদ্বন্ধিতা করছেন।

সংবাদ সম্মেলনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- ১২ নং গুণবতীর গোলাম মাওলা শিল্পী, মোস্তফা কামাল, ১৩ নং জগন্নাথদিঘীর মাহবুব আলম খান, ৫নং শুভপুরের শাহিন মজুমদার, ৯নং কনকাপৈতের বেলাল হোসেন, মো. ইকবাল হোসেন, ১১ নং চিওড়ার আবু তাহের, ১০নং বাতিসার ফারুক হোসেন মজুমদার প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন