রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ফুলবাড়ীতে যত্রতত্র মিলছে গ্যাস সিলিন্ডার

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলার পৌরশহরসহ ৭টি ইউনিয়নের হাটবাজারসহ সড়কের মোড়ে মোড়ে বিভিন্ন দোকানে বিস্ফোরক পরিদফতরের লাইসেন্স ছাড়াই যত্রতত্র বিক্রি হচ্ছে পেট্রোলিয়াম এলপি গ্যাস সিলিন্ডার। একই সাথে বিক্রি হচ্ছে পেট্রোলসহ বিভিন্ন দাহ্য পদার্থ। নেই সংশ্লিষ্ট মহলের নজরদারি ।

সরেজমিনে পৌরশহরসহ কয়েকটি হাটবাজার ঘুরে দেখা গেছে, বেশিরভাগ দোকানে বিস্ফোরক পরিদফতরের লাইসেন্স না নিয়েই দোকানিরা এই ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এলপি গ্যাস সিলিন্ডার এখন পাড়া-মহল্লার মুদি দোকানেও পাওয়া যায়। সিলিন্ডার বিক্রির অনুমোদন ছাড়াই দেদারছে বেচাকেনা চলছে এই দাহ্য পদার্থের এলপি গ্যাসের সিলিন্ডার। এসব দোকানে প্রয়োজনীয় অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহার না থাকায় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। হাতের নাগালে গ্যাসের সিলিন্ডার পাওয়ার কারণে সাধারণ ক্রেতারা হয়তো অনেকটা খুশি কিন্তু দুর্ঘটনার ব্যাপারে খুব বেশি সচেতন নয়।

জানা যায়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারায় সেবা গ্রহীতার জীবনের নিরাপত্তা বিপন্ন হতে পারে এমন কোন কাজ করলে তিন বছরের কারাদ- বা অনধিক দুই লাখ টাকা অর্থদ-ের বিধান রয়েছে। কিন্তু ঝুঁকিপূর্ণ এ জ্বালানি সঠিকভাবে রক্ষণাবেক্ষণ না করে পরিদফতরের কাগজপত্র লাইসেন্স ছাড়াই অবৈধভাবে বেচাবিক্রি চলছেই। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন বলেন, আইন কানুন দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন