শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছুটির দিনে সৈকতে লাখো পর্যটক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

কক্সবাজারের পর্যটন শিল্প নিয়ে নেতিবাচক নানা ঘটনায় পর্যটন শিল্পে প্রভাব পড়লেও অনেক দিন পর সেখানে প্রাণ ফিরে পেয়েছে। সাপ্তাহিক ছুটি কাটাতে কক্সবাজার মুখি পর্যটকের ঢল নেমেছে সৈকতে। গতকাল শুক্রবার দুপুরে সৈকতে দেখা গেছে, লাখো পর্যটকের ভিড়। সংশ্লিষ্টরা মনে করছেন, গতকাল তিন লাখেরও বেশি পর্যটক এসেছেন কক্সবাজারে। হোটেল-মোটেল জোনে খবর নিয়ে জানা গেছে, আগের তুলনায় হোটেলে বুকিং বেড়েছে।
গত বৃহস্পতিবার থেকেই পর্যটকরা কক্সবাজার আসতে শুরু করেছেন। গতকাল শুক্রবার ও আজ শনিবার সাপ্তাহিক ছুটি কাটিয়ে তারা গন্তব্যে ফিরবেন। এদিকে পর্যটকদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনী ও হোটেল মোটেল কর্তৃপক্ষ।
খবর নিয়ে জানা গেছে, ডজন খানেক তারকা হোটেল ছাড়াও সাড়ে চার শতাধিক হোটেল-মোটেলে ভালো বুকিং হয়েছে। তবে এবারে নাকি অধিকাংশ পর্যটক এসেছেন অগ্রিম বুকিং দিয়ে। হোটেল-মোটেল গেস্ট হাউস সমিতির নেতা আলহাজ্ব আবুল কাশেম সিকদার বলেন, প্রচুর পর্যটক এসেছেন সাপ্তাহিক ছুটি কাটাতে। পর্যটকদের নিরাপত্তায় জেলা প্রশাসন দেয়া নির্দেশনাগুলো যাতে বাস্তবায়ন হয় তার প্রতি সতর্ক রয়েছেন তারা।
এ প্রসঙ্গে ট্যুরিস্ট পুলিশের এসপি জিল্লুর রহমান বলেন, পরিবেশ শান্ত থাকায় ব্যাপক পর্যটক এসেছেন। ট্যুরিস্ট পুলিশ বিনোদন কেন্দ্রগুলোতে সতর্কতার সহিত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি আরো জানান, যে কোনো অনিয়মের বিরুদ্ধে ট্যুরিস্ট পুলিশ সতর্ক নজর রাখছেন।
এ প্রসঙ্গে কক্সবাজার সদর-রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমল বলেন, পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজার ভ্রমণ পিয়াসিদের জন্য অন্যতম আকর্ষণীয় স্থান। কক্সবাজার দেশের পর্যটন খাতে একটি ব্যাপক সম্ভাবনা সৃষ্টি করেছে। আর এই কক্সবাজারকে নিয়ে কোনো কোনো মহলের অপপ্রচার থাকলেও তা কোনো কাজে আসবে না। দেশ-বিদেশের পর্যটকদেরকে নির্ভয়ে সানন্দে কক্সবাজার ভ্রমণের আহŸান জানান তিনি। পাশাপাশি পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদেরকে সেবার মান বাড়ানোরও আহবান জানান তিনি ।
উল্লেখ্য, সম্প্রতি কক্সবাজার হোটেল-মোটেল জোনে পর্যটক নারী ধর্ষণ ও হোটেল রেস্টুরেন্টে অযৌক্তিক ভাড়া আদায় করার বিষয়ে কক্সবাজারের পর্যটন নিয়ে নেতিবাচক প্রচারণা হয়ে আসছে। এই প্রচারণাকে পর্যটন সংশ্লিষ্টরা এটিকে পরিকল্পিত কক্সবাজার বিরোধী প্রচারণা বলে মনে করেন।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন