শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুর ডিসির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৭:৫৩ পিএম

অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইবুনাল দেয়া রায় ও ডিক্রি বাস্তবায়ন আদেশ অমান্য করায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বিরুদ্ধে একটি আদালত অবমাননার মামলা দায়ের করা হয়েছে। মাদারীপুর শহরের চরমদনরায় এলাকায় এস এম গোলাম রানা এবং তার স্ত্রী সাহিদা বেগম বাদী হয়ে জেলা প্রশাসক (ডিসি)এর এ অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইবুনালে- ২ এ মামলা করেছি বলে মামলার শুনানির পর বাদীপক্ষের আইনজীবী প্রদীপ চন্দ্র সরকার সাংবাদিকদের সোমবার বিষয়টি নিশ্চিত করেন। আদালত অবমাননার মামলা নং মিস ৪৪/২১

মামলার বাদীপক্ষ তার আরজীতে বলেন, তার চরমদনরায় সাড়ে ৫ শতাংশ জমি অর্পিত সম্পত্তি তালিকা ভুক্তি হলে বাদী অবমুক্তির জন্য সংশ্লিষ্ট ট্রাইবুনালে ৮৭৯/২০১৩ নং ভুক্তে একটি মামলা দায়ের করে। অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইবুনাল গত ২০১৮ সালে বাদীপক্ষকে রায় ডিক্রি প্রদান করেন।সরকারপক্ষ পরবর্তীতে রায়ের বিরুদ্ধে উচ্চআপীল মামলা করে হেরে যাওয়ায় রায় ডিক্রি বাস্তবায়নের জন্য আদালত হইতে ডিসিকে নির্দেশনা দিলেও সে বাস্তবায়ন না কালক্ষেপণ করে। ফলে বাদীপক্ষ আদালত অবমাননা আইন ২০১৩ এর ১১ ধারায় এ মামলা দায়ের করলে গতকাল সোমবার মামলা শুনানি হয়। গতকাল শেষ খবর পাওয়া পর্যন্ত আদালত ডিসি বিরুদ্ধে প্রয়োজনীয় আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন।

এ ব্যাপারে মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন এর সরকারী মুঠোফোনে ফোন করলে তিনি রিসিভ না করায় সন্ধ্যা ৭টায় ক্ষুদে বার্তা দিয়ে মন্তব্য জানার চেষ্টা করেও তার মন্তব্য পাওয়া যায়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন