শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মাদারীপুর ডিসির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা : আদেশের তারিখ পেছালো

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৭:১৮ পিএম

অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইব্যুনালের দেয়া রায় ও ডিক্রি বাস্তবায়ন আদেশ অমান্য করায় মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের বিরুদ্ধে দায়ের করা আদালত অবমাননার মামলায় গতকাল মঙ্গলবার ডিসির বিরুদ্ধে আদেশে প্রদানের তারিখ পিছিয়ে দিয়েছে আদালত। সংশ্লিষ্ট আদালতের বিচারক বেগম জেসমিন নাহার মামলায় পূর্ণাঙ্গ আদেশের জন্য আগামী পহেলা ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।

মাদারীপুর শহরের চরমদনরায় এলাকায় এস এম গোলাম রানা এবং তার স্ত্রী সাহিদা বেগম বাদী হয়ে জেলা প্রশাসক (ডিসি)এর এ অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইব্যুনালের- ২ এ মামলা দায়ের করলে আজ মঙ্গলবার আদেশ দেওয়ার তারিখ ছিল বলে মামলার বাদীপক্ষের আইনজীবী প্রদীপ চন্দ্র সরকার সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন। আদালত অবমাননার মামলা নং- মিস ৪৪/২১ ।

উল্লেখ্য , মাদারীপুর শহরের চরমদনরায় সাড়ে ৫ শতাংশ জমি অর্পিত সম্পত্তি তালিকা ভুক্তি হলে বাদী অবমুক্তির জন্য সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের ৮৭৯/২০১৩ নং ভুক্তে একটি মামলা দায়ের করে। অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ ট্রাইব্যুনাল গত ২০১৮ সালে বাদীপক্ষকে রায় ডিক্রি প্রদান করেন। সরকারপক্ষ পরবর্তীতে রায়ের বিরুদ্ধে উচ্চ আপীল মামলা করে হেরে যাওয়ায় রায় ডিক্রি বাস্তবায়নের জন্য আদালত হইতে ডিসিকে নির্দেশনা দিলেও সে বাস্তবায়ন না কালক্ষেপণ করে। ফলে বাদীপক্ষ আদালত অবমাননা আইন ২০১৩ এর ১১ ধারায় এ মামলা দায়ের করলে গতকাল সোমবার মামলা শুনানি হয়। গতকাল শেষ খবর পাওয়া পর্যন্ত আদালত ডিসি বিরুদ্ধে প্রয়োজনীয় আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন।

এদিকে ডিসির বিরুদ্ধে আদালত অবমাননার সংবাদ দৈনিক ইনকিলাবসহ বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হলে আজ দুপুরে জেলা প্রশাসনের একজন ম্যাজিস্ট্রেট অর্পিত সম্পত্তি হইতে তালিকাভুক্ত এলাকার জমি পরিদর্শনে যান বলে বাদীপক্ষ জানান

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন