শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বোদায় গাঁজা গাছ উদ্ধার

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ৫:৫৬ পিএম

পঞ্চগড়ের বোদা উপজেলায় গাঁজা গাছ উদ্ধার করা হয়েছে।

সোমবার (১০ জানুয়ারি) দিবাগত গভির রাতে উপজেলার পাঁচপীর ইউনিয়নের কাচাখৈ আমতলা গ্রামে তার ভোগদখলীয় জমি থেকে গাঁজা গাছটি উদ্ধার করে। আবাদী জমিতে গাঁজা চাষ করার দায়ে রমজান আলী (৩৮) নামে এক মাদ্রক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। তবে আসামি পলাতক রয়েছেন।

জানা যায়, রমজান আলী উপজেলার আমতলা গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে।


পুলিশ জানায়, রমজান তার বাড়ির পাশে থাকা আবাদী জমিতে গাঁজা চাষ করছে। খবর পাওয়ার পর সোমবার দিনগত গভীর রাতে অভিযান পরিচালনা করলে, রমজানের বাড়ীর উত্তর ভিটার রান্না ঘর সংলগ্ন উত্তর পূর্ব কোণে আবাদী জমির ভিতরে একটি গাঁজা গাছ জব্দ করা হয়। এদিকে এর আগেই মাদক ব্যবসায়ী রমজান পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।


বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী জানান, আসামী রমজান অবৈধ মাদকদ্রব্য গাঁজা গাছ বিক্রির উদ্দেশ্যে চাষাবাদ করছিলো। যা ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ৩৬(১) এর ১৮(ক) ধারার অপরাধ। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এবং পলাতক আসামী রমজানকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

আমার এক নিকটাত্মীয় মদ-গাঁজা সেবন করত। স্বামী-স্ত্রী প্রায় সময়মই ঝগড়া হতো, স্বামী তার স্ত্রীর গায়ে অনেক সময় হাত তুলত। স্ত্রীও খুব বেশী একটা ছাড় দিত না। আবার স্ত্রীর বিরুদ্ধে অন্য পুরুষের সাথে দীর্ঘ দিন রাতে-বিরাতে গোপন ফোনালাপের অভিযোগ ছিল। তাদের দুই ছেলে আছে। স্বামী তার স্ত্রীর নামে ব্যাংক একাউন্টে ১৫-১৮ লাখ টাকার সম্পদ রেখেছিল। স্ত্রী বাপের বাড়ি গিয়ে সেগুলো হাত করে নেয় এবং নেশাখোর স্বামীর সংসার করবেনা বলে জানায়। এ অবস্থায় কয়েকটি ব্যর্থ আলোচনা বা বৈঠক হয়। প্রায় এক বছরের বেশী সময় পর স্ত্রী ওই স্বামীকে এক উকিলের মাধ্যমে ডাকযোগে ডিভোর্সলেটার পাঠায়। স্বামী বলে সে ওই লেটার রিসিভ ও সাইন করেনি। এর প্রায় এক বছর পর তার স্ত্রী ওই গোপন ফোনালাপের অভিযুক্ত ব্যক্তিকেই বিয়ে করে। প্রশ্ন হলো স্ত্রীর এ তালাক ও পরবর্তী বিয়ে ইসলামের বিধান মতে সঠিক ভাবে হয়েছে কি না? আর না হলে এখন করনীয় কি?

২১ জানুয়ারি, ২০২২, ৭:৪৮ পিএম

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন