বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যহত, তবুও বাড়ছে না সচেতনতা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২২, ১:১৩ পিএম

খুলনায় দিনে দিনে করোনা সংক্রমন বেড়েই চলেছে। এক সপ্তাহের ব্যবধানে আক্রান্তের হার শতকরা ২৫ এ পৌঁছেছে। স্বাস্থ্য সুরক্ষা বিধি নিশ্চিতে প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ নেয়া হচ্ছে। তারপরও বাড়ছে না জন সচেতনতা। মাস্ক ছাড়াই রাস্তায় মানুষ ঘোরাফেরা করছেন। যাদের মাস্ক আছে, তাদের বেশীরভাগই রেখেছেন থুতনীর নিচে। খাবারের হোটেলে টিকা কার্ড প্রদর্শনের কোনো বাধ্যবাধকতা চোখে পড়ছে না। পরিবহণগুলো আসন সংখ্যার অতিরিক্ত যাত্রী নিয়ে চলাচল করছে। রাত ৮ টার পর দোকান পাট শপিং মল বন্ধ থাকার কথা থাকলেও তা মানছেন না ব্যবসায়ীরা।
খুলনা জেলা প্রশাসনের পক্ষ হতে জানানো হয়েছে, স্বাস্থ্যবিধি নিশ্চিতে প্রতিদিনই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। গত সোমবার ৩৩ জনকে ১৪ হাজার, রোববার ১৩ জনকে ৭৯ হাজার ৪শ; শনিবার ৩৪ জনকে ৮ হাজার ১৭০ টাকা জরিমানা করা হয়েছে। মাস্ক ব্যবহারে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করা হচ্ছে।
খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, খুলনায় গত দু’ দিনে শতাধিক করোনা রোগী শনাক্ত হয়েছেন। প্রতি ৪ টি নমুনায় একজনের পজিটিভ পাওয়া যাচ্ছে। এ অবস্থায় স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলা ও টিকা গ্রহণের কোনো বিকল্প নেই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন