বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জমিয়াতুল মোদার্রেছীন সেবামূলক কাজে আত্মনিয়োগ করে থাকে

পাংশায় মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে ও জমিয়াতুল মোদার্রেছীন রাজবাড়ী জেলা শাখার তত্ত্বাবধানে গতকাল রাজবাড়ীর পাংশা উপজেলার সেনগ্রাম সিনিয়র মাদরাসা প্রাঙ্গনে অসহায় শীতার্ত শিক্ষার্থী ও নদীভাঙন কবলিত দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসময় জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী বলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেবল মাদরাসা শিক্ষক ও শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করে এমনটি নয়। দেশের ক্রান্তিকালে সরকারকে সর্বাত্মক সহযোগিতার পাশাপাশি আর্তমানবতার সেবায় বিভিন্ন সময়ে সমাজ সেবামূলক কাজে আত্মনিয়োগ করে থাকে। শীতের মৌসুমে সুবিধাবঞ্চিত, গরিব ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যাকবলিত অঞ্চলসমূহে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ, করোনাকালীন লকডাউনে অসহায় কর্মক্ষম মানুষের দোড়গোড়ায় খাদ্য, বস্ত্র ও চিকিৎসা সামগ্রী পৌঁছে দিয়েছে। তারই ধারাবাহিকতায় এ বছরও চলমান শীত মৌসুমকে কেন্দ্র করে জমিয়াতুল মোদার্রেছীন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে গত বছরও দেশের ১৪টি জেলায় জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছিল।

শীতবস্ত্র বিতরণকালে রাজবাড়ী জমিয়াত সভাপতি প্রিন্সিপাল আবুল ইরশাদ মো. সিরাজুম মুনির, সাবেক সভাপতি মাওলানা সামছুর রহমান, পাংশা উপজেলা সভাপতি প্রিন্সিপাল আউয়াবুল্লাহ ইব্রাহীম, কালুখালী উপজেলা সভাপতি প্রিন্সিপাল মাওলানা মুহীউদ্দীন, গোয়ালন্দ উপজেলা সভাপতি মাওলানা মুজাফফর হোসেন, সেনগ্রাম সিনিয়র মাদরাসার প্রিন্সিপাল, ভাইস-প্রিন্সিপাল, শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে জমিয়াত কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী রাজবাড়ী লজ্জাতুন্নেছা কামিল মাদরাসা ও পাংশা সিদ্দিকীয়া ফাযিল মাদরাসার শিক্ষক-কর্মচারীগণের সাথে এক মতবিনিময় সভায় অংশ নিয়ে চলমান মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে শিক্ষক-শিক্ষার্থীদের সচেতনতার ব্যাপারে ব্যাপক আলোচনার মাধ্যমে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে পাঠদানসহ সকল কর্মকাণ্ডে অংশগ্রহণের জন্য উৎসাহিত করেন। সাথে সাথে মাদরাসার শিক্ষার্থীদের নীতি-নৈতিকতা সম্পন্ন করে গড়ে তোলার লক্ষ্যে শিক্ষক ও অভিভাবকবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানান। মতবিনিময় সভায় স্বাস্থ্যবিধি মেনে রাজবাড়ী জেলার সকল-উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন