শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

ঢাবির ১৮ হলে ছাত্রলীগের কমিটি ঘোষণা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৮ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৮টি হলে ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। কেবল সভাপতি- সাধারণ সম্পাদক নির্বাচনের মাধ্যমে আগামী এক বছরের জন্য এ কমিটি ঘোষণা করা হয়। গতকাল বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত ১৮টি বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

দীর্ঘ পাঁচ বছরের বন্ধ্যাত্ব ঘুচে নানা আলোচনা-সমালোচনার পর ঢাবি শাখা ছাত্রলীগের নতুন হল কমিটি ঘোষণা করা হয়েছে। এর আগে গত ৩০ জানুয়ারি ১৮টি হলের সমন্বিত বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সর্বশেষ ২০১৬ সালের ১৩ ডিসেম্বর ঢাবির এই ১৮ হলে কমিটি ঘোষণা করে ছাত্রলীগ।

হল কমিটির নেতৃত্ব আছেন যারা:
হাজী মুহম্মদ মুহসিন হল- সভাপতি শহিদুল হক শিশির ও সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ হোসেন। স্যার এএফ রহমান হল- সভাপতি পদে মুনায়েম শহরিয়ার মুন ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম। শহীদ সার্জেন্ট জহুরুল হক হল- সভাপতি পদে কামাল উদ্দিন রানা ও সাধারণ সম্পাদক রুবেল হোসেন। স্যার সলিমুল্লাহ মুসলিম হল- সভাপতি পদে তানভীর সিকদার ও সাধারণ সম্পাক পদে মোস্তফা সরকার মিশাত। জগন্নাথ হল- সভাপতি পদে কাজল দাস ও সাধারণ সম্পাদক পদে অতনু বর্মন। মাস্টার দা’ সূর্যসেন হল- সভাপতি পদে মো. মারিয়াম সোহান ও সাধারণ সম্পাদক পদে মো. সিয়াম রহমান। বিজয় একাত্তর হল- সভাপতি পদে সজিবুর রহমান সজিব ও সাধারণ সম্পাদক হিসেবে আবু ইউনুস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল- সভাপতি পদে মেহেদী হাসান শান্ত ও সাধারণ সম্পাদক পদে মাহবুবুর রহমান। মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল- সভাপতি পদে আজহারুল ইসলাম মামুন ও সাধারণ সম্পাদক পদে হাসিবুল হোসেন শান্ত। কবি জসিম উদ্দীন হল- সভাপতি পদে সুমন খলিফা (ওয়ালিউল সুমন) ও সাধারণ সম্পাদক পদে মো. লুৎফুর রহমান। ফজলুল হক মুসলিম হল- সভাপতি পদে আনোয়ার হোসেন নাইম ও সাধারণ সম্পাদক পদে আবু হাসিব মুক্ত। ড. মুহম্মদ শহীদুল্লাহ হল- সভাপতি পদে জাহিদুল ইসলাম (জাহিদ) সাধারণ সম্পাদক পদে শরিফ আহমেদ মুনিম। অমর একুশে হল- সভাপতি পদে এনায়েত এইচ মনন ও সাধারণ সম্পাদক পদে ইমদাদুল হাসান (সোহাগ)।

রোকেয়া হল- সভাপতি পদে আতিকা বিনতে হোসেন ও সাধারণ সম্পাদক পদে অন্তরা দাস পৃথ্বা। শামসুন্নাহার হল- সভাপতি পদে খাদিজা আক্তার উর্মী ও সাধারণ সম্পাদক পদে নুসরাত রুবাইয়াত নীলা। বাংলাদেশ কুয়েত-মৈত্রী হল-সভাপতি পদে রাজিয়া সুলতানা কথা ও সাধারণ সম্পাদক পদে জান্নাতুল হাওয়া আঁখি। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল- সভাপতি পদে কোহিনুর আক্তার রাখি ও সাধারণ সম্পাদক পদে সানজিনা ইয়াসমিন। সুফিয়া কামাল হল- সভাপতি পদে পূজা কর্মকার ও সাধারণ সম্পাদক পদে রিমা আক্তার ডলি (লাবিসা)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন