বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

আফ্রিকা সফরের আগেই প্রিন্সর পদত্যাগ

সিডন্সই বাংলাদেশের ব্যাটিং কোচ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

দক্ষিণ আফ্রিকার ওয়েবসাইট ইনডিপেন্ডেন্ট অনলাইনের (আইওএল) খবর, বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছেড়ে দিয়েছেন অ্যাশওয়েল প্রিন্স। দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের সফরে তিনি থাকছেন না, এমনই জানাচ্ছে পত্রিকাটি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে না পারলেও পরে জানিয়েছে, প্রিন্সের পদত্যাগপত্র তারা পেয়েছে। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা কিছুক্ষণ আগে তার পদত্যাগের ইমেইল পেয়েছি। আলোচনার মাধ্যমে বোর্ড এখন তার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবে।’
দক্ষিণ আফ্রিকার হয়ে ৬৬ টেস্ট, ৫২ ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলা প্রিন্স গত বছরের জুলাইয়ে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন। বিসিবির সঙ্গে তার চুক্তি ছিল আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। আইওএল জানাচ্ছে, পরিবারকে আরও সময় দেওয়ার ইচ্ছা থেকেই পদত্যাগ করেছেন প্রিন্স। তবে সরাসরি কিছু না বললেও, জিমি সিডন্সের নিয়োগ পাওয়াকেই প্রিন্সের এই পদত্যাগের কারণ হিসেবে দেখছেন বিসিবির নির্ভরযোগ্য এক সূত্র। ক’দিন আগেই ২০১১ সালে বাংলাদেশ থেকে বিদায় নেয়া সাবেক কোচ সিডন্সকে নতুন ব্যাটিং পরামর্শক পদে নিয়োগ দিয়েছে বিসিবি।
দক্ষিণ আফ্রিকায় ছুটি কাটিয়ে আগামী ১৮ ফেব্রæয়ারি ঢাকায় আসার কথা ছিল প্রিন্সের। আফগানিস্তান সিরিজে বাংলাদেশ দলের হয়ে কাজ করার অংশ হওয়ার কথা ছিল তার। বাংলাদেশ দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোরও ১৮ বা ১৯ ফেব্রæয়ারি ঢাকায় ফেরার কথা। বিসিবির প্রধান নির্বাহী নিশ্চিত করেছেন, প্রিন্স চলে গেলেও ডমিঙ্গো থাকছেন।
বিসিবির পরিকল্পনা ছিল, প্রিন্সকে জাতীয় দল থেকে সরিয়ে হাই পারফরম্যান্স দলের অথবা বাংলাদেশ টাইগার্সের ব্যাটিং কোচ করা হবে। প্রিন্স চলে যাওয়ায় এ দুটি জায়গা নিয়ে হয়তো বিসিবিকে নতুন করে ভাবতে হবে। তবে আরেক দিক দিয়ে বিসিবির একটা কাজ সহজই হয়ে গেল। জাতীয় দলের ব্যাটিং কোচের ফাঁকা জায়গায় যে এখন সিডন্সই আসছেন, তা নিয়ে আর কোনো সংশয়ই রইল না। এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি অবশ্য বলেছেন, ‘মাত্রই আমরা প্রিন্সের সিদ্ধান্তটি জানলাম। আলোচনার মাধ্যমে পরবর্তী করণীয় ঠিক করব।’
তবে বিসিবির একটি সূত্র নিশ্চিত করেছে, সিডন্সই হতে যাচ্ছেন জাতীয় দলের নতুন ব্যাটিং কোচ। বিসিবির সঙ্গে তার চুক্তি দুই বছরের। বিসিবি এখনো দায়িত্ব বুঝিয়ে না দিলেও বাংলাদেশে এসে এরই মধ্যে নিজের কাজ শুরু করে দিয়েছেন সিডন্স। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিপিএলের ম্যাচ দেখেছেন, গিয়েছিলেন সিলেটেও। এবার ব্যাটিং কোচের দায়িত্বে এলেও এর আগে ২০০৭ সাল থেকে চার বছর বাংলাদেশের প্রধান কোচের দায়িত্বেই ছিলেন এই অস্ট্রেলিয়ান।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps