বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯, ১৬ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

ভোলায় ঘরে ঘরে গ্যাস সংযোগ দেওয়ার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৫৯ পিএম | আপডেট : ১২:০৭ এএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২২

ভোলায় অগ্রাধিকার ভিত্তিতে ভোলার গ্যাস ভোলায় চাই ঘরে ঘরে গ্যাস চাই এই শ্লোগানে সামনে রেখে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে ভোলায় ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটি। সকাল সাড়ে দশটায় ভোলা খেয়াঘাট সড়কে সুন্দরবন গ্যাস কোম্পানির কার্যালয়ের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির সভাপতি মোবাশ্বির উল্লাহ বলেন, ভোলায় পর্যাপ্ত গ্যাস মজুদ রয়েছে। এরপর এক এক করে খনন করা হচ্ছে নতুন নতুন কূপ। এত গ্যাস মজুদ থেকে নস্ট হয়ে যাওয়ার পরেও ভোলাবাসি জ্বালানি হিসেবে গ্যাস ব্যবহার করা থেকে বঞ্চিত হচ্ছে। এরমধ্যে আবার শোনা যাচ্ছে ভোলার গ্যাস জাতীয় গ্রিডে যোগ করা হবে। কিন্তু আমাদের দাবি একটাই ভোলার গ্যাস অগ্রাধিকার ভিত্তিতে ভোলার প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিয়ে এরপর এই গ্যাস সরকার যেখানে খুশি সেখানে দেখ তা নিয়ে আমাদের আর কোন কথা থাকবে না।
বক্তারা আরো বলেন, প্রতিটি ঘরে গ্যাস দেয়ার জন্য গ্রাহকদের কাছ থেকে বছর দুয়েক আগেই সুন্দরবন গ্যাস কোম্পানি ও পৌরসভা প্রায় শত কোটি টাকা জমা নিয়েছে। অথচ এত টাকা তাদের কাছে গচ্ছিত থাকা সত্ত্বেও দুই বছরের অধিক সময় ধরে গ্রাহকরা এখন পর্যন্ত ঘরে ঘরে গ্যাস পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে। তাই অনতিবিলম্বে ভোলাবাসীর ঘরে গ্যাস পৌঁছে দেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান বক্তারা। তা না হলে আগামী দিনে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।
ঘণ্টাব্যাপী এই মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে ভোলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।
পরে আন্দোলনকারীদের দাবির মুখে আটকে পড়েন সুন্দরবন গ্যাস কোম্পানির জিএম প্রদিব রঞ্জন কুন্ডু।
মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক আবদুল জলিল, নির্বাহী সদস্য মহিউদ্দিন আহমেদ, বেলাল শিকদার, জেলা ইমারত শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সদস্য, মো রবিউল আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন