রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাজাশেষে বেনাপোল দিয়ে দেশে ফিরল বাংলাদেশি দুই নারী

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৫০ পিএম

অবৈধ পথে ভারত গিয়ে দুই বছর সাজাশেষে দেশে ফিরেছেন বাংলাদেশি দুই নারী। ফেরত আসারা ভারতের ওয়াল বেঙ্গল সেইফ হোমের হেফাজতে ছিল। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকাল ৫টার সময় বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন।

তারা ভারতে ২ বছর সাজাভোগ করেছে বলে ভুক্তভোগীরা জানায়। পরে বেনাপোল পোর্ট থানা পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার শর্তে তাদেরকে গ্রহণ করেছে। ফেরত আসা রেখা (ছদ্ম নাম) ও সুমি (ছদ্ম নাম) যশোর এবং বাগেরহাট জেলার বাসিন্দা।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, এই নারীরা পাসপোর্ট ভিসা ছাড়া বিভিন্ন সীমান্ত পথে ভারতের বিভিন্ন অঞ্চলে কাজ করার সময় কলকাতা পুলিশের হাতে আটক হয়। এরপর আদালতের মাধ্যমে তারা জেলহাজতে যায়। পরে ভারতের ওয়াল বেঙ্গল সেইফ হোম নামে একটি বে-সরকারি সংস্থা তাদের জেল থেকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। সেখানে ২ বছর থাকার পর ভারত সরকারের দেয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে আজ দেশে ফিরেছে ।

ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে তাদের বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করবেন বেনাপোল পোর্ট থানা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন