বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেনাপোল চেকপোস্টে যাত্রী পারাপার বৃদ্ধি

পেট্রাপোল ইমিগ্রেশনে বিড়ম্বনা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১২:০২ এএম

ভারতের বাণিজ্যিক শহর কোলকাতার সাথে বেনাপোলের দূরত্ব কম হওয়ায় যাত্রীরা বেনাপোল-পেট্রাপোল স্থলপথ দিয়ে যাতায়াত করেন বেশি। ঈদের ছুটি কাটাতে, চিকিৎসা ভ্রমণ ও ব্যবসাসহ স্বজনদের সাথে দেখা করতে ভারত যাচ্ছেন অনেকে। ঈদের দুইদিন আগে থেকে বাঁধভাঙা জোয়ারের ন্যায় বেড়েছে যাত্রী যাতায়াত। যাত্রীদের উপচে পড়া ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন প্রশাসনের সদস্যরা। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থাকছে যাত্রীদের দীর্ঘ লাইন।
ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানায়, গত ৭ দিন ৪০ হাজার ৯৮৪ জন যাত্রী বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে যাতায়াত করেছে। ঈদের পর চিকিৎসা, দর্শনীয় স্থান ভ্রমণ, স্বজনদের সাথে দেখা সাক্ষাতসহ কেনাকাটা শেষে আবারো দেশে ফিরতে শুরু করেছেন হাজার হাজার যাত্রী। তবে বেনাপোলের ওপারে নো-ম্যান্স ল্যান্ড এলাকায় যাত্রীদের নানাভাবে হয়রানি ও দুর্ভোগের শিকার হতে হচ্ছে। ভারতীয় অংশে গেটে পাসপোর্ট চেকিংয়ে ধীরগতি এবং প্রবেশের একটি মাত্র গেট হওয়ায় দীর্ঘ লাইনের সৃষ্টি হচ্ছে।
এতে করে রোদ, বৃষ্টি ও গরমে অতিষ্ট হচ্ছেন যাত্রীরা। ভারতের পেট্রাপোল ইমিগ্রেশনে ধীরগতির কারণে নো-ম্যান্স ল্যান্ডে রাত ১০টা থেকে ১১টা পর্যন্ত দাড়িয়ে থাকতে হচ্ছে এসব যাত্রীদের।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ঈদের ছুটি কাটাতে , চিকিৎসার জন্য ও স্বজনদের সাথে দেখা করতে বেনাপোল চেকপোস্ট দিয়ে যাত্রীদের যাতায়াতের সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। অন্য সময়ের তুলনায় এখন যাত্রী পারাপার বৃদ্ধি পেয়েছে। যাত্রীদের সুবিধার্থে বেনাপোল ইমিগ্রেশনে ১৪টি ডেস্কে নিয়মিত কাজ করছেন অফিসাররা এবং জনবল বাড়ানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন