শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অধিকৃত কাশ্মীর নিয়ে তুরস্কের নীতিগত অবস্থান পুনর্ব্যক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

তুরস্কের ধর্ম বিষয়ক প্রধান অধ্যাপক ড. আলী এরবাস গত সোমবার ভারতীয় অবৈধভাবে অধিকৃত জম্মু ও কাশ্মীর (আইআইওজেকে) বিষয়ে তুরস্কের নীতিগত অবস্থান পুনর্ব্যক্ত করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) থেকে জারি করা এক বিবৃতিতে একথা বলা হয়েছে।
প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে এক বৈঠকে তিনি পাকিস্তানে রাহমাতুল-লিল-আলামিন কর্তৃপক্ষ প্রতিষ্ঠার প্রশংসা করেন এবং এ বিষয়ে তুর্কি সহায়তার আশ্বাস দেন। তিনি প্রধানমন্ত্রীকে তুর্কি নেতৃত্বের সৌহার্দ্যপূর্ণ শুভেচ্ছাও জানান এবং পাকিস্তানের সাথে সব ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার তুরস্কের আকাক্সক্ষা পুনর্ব্যক্ত করেন।
এ উপলক্ষে প্রধানমন্ত্রী ইমরান খান পাকিস্তান এবং তুরস্কের মধ্যে ধর্মীয়, সাংস্কৃতিক, ভাষাগত এবং শিক্ষাগত সংযোগ, জনগণের মধ্যে যোগাযোগ এবং স্বার্থের অভিন্নতার বিস্তৃত স্পেকট্রাম জুড়ে ছড়িয়ে থাকা চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্কের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন।
বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান একটি নিয়মতান্ত্রিক এবং প্রাতিষ্ঠানিক ধর্মীয় শিক্ষা ব্যবস্থার তুর্কি মডেলের প্রশংসা করেছেন এবং এক্ষেত্রে সর্বোত্তম অনুশীলন এবং তথ্য বিনিময়ের জন্য দ্বিপাক্ষিক সহযোগিতার ওপর জোর দিয়েছেন। তিনি গুরুত্বারোপ করেন যে, ড. এরবাসের সফর দুই দেশের ধর্মীয় প্রতিষ্ঠানের মধ্যে সম্পর্ক জোরদারে সাহায্য করবে।
প্রধানমন্ত্রী কাশ্মীর বিরোধে পাকিস্তানকে অবিচল সমর্থনের জন্য তুর্কি সরকার এবং তার নেতৃত্বকে ধন্যবাদ জানান। তিনি ক্রমবর্ধমান ইসলামফোবিয়া মোকাবেলায় যৌথ উদ্যোগে ইসলামাবাদের সাথে আঙ্কারার ঘনিষ্ঠ সহযোগিতারও প্রশংসা করেন। সূত্র : এক্সপ্রেস ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps