শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

শাহজালাল বিমানবন্দরে সোনার ৩৬টি বারসহ পরিচ্ছন্নতাকর্মী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৭:০৯ পিএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) পরিচ্ছন্নতাকর্মীর কাছ থেকে সোনার ৩৬টি বার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। তাঁর নাম মো. সুরুজ্জামান।

আজ শুক্রবার সকাল ৯টার দিকে সুরুজ্জামানকে বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ এলাকা থেকে আটক করা হয়। উদ্ধার করা সোনার মূল্য প্রায় তিন কোটি টাকা।

ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার মো. সানোয়ারুল কবির জানান, আটক হওয়া সুরুজ্জামানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, গোপন তথ্যের ভিত্তিতে আজ সকালে অভিযান চালানো হয়। অভিযানে সোনার ৩৬টি বারসহ বেবিচকের পরিচ্ছন্নতাকর্মী সুরুজ্জামানকে আটক করা হয়। ধারণা করা হচ্ছে, এসব সোনা পাচারের উদ্দেশ্যে তিনি নিয়েছেন। বারগুলো তাঁর সঙ্গেই ছিল।

এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা করা হয়েছে। মামলার নথিতে বলা হয়, বেবিচক পরিচ্ছন্নতাকর্মী মো. সুরুজ্জামান সকালে বিমানবন্দরের আগমনী স্বাস্থ্য ডেস্কের সামনে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করছিলেন। এ সময় সন্দেহজনকভাবে কিছু পকেটে ঢোকানোর সময় তাঁকে হাতেনাতে ধরা হয়। তাঁর প্যান্টের পকেট তল্লাশি করে স্কচটেপে মোড়ানো সোনার ৩৬টি বার পাওয়া যায়। একেকটি বারের ওজন ১১৬ গ্রাম।

গতকাল বৃহস্পতিবার সকালে দুবাই থেকে ঢাকায় আসা বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ থেকে প্রায় ১০ কেজি ওজনের সোনার বার উদ্ধার করা হয়েছে। এসব সোনার বারের বাজারমূল্য প্রায় ৭ কোটি টাকা বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন