বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

মহানগর

ট্রাফিক বিভাগের নিয়ন্ত্রণ সিটি করপোরেশনের অধীনে চান মেয়র আতিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৩:৩৮ পিএম

যানজটে নাকাল রাজধানীবাসী। প্রতিদিন একটু একটু করে বাড়ছে তাপমাত্রা। সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে যানজট। বাড়ছে জনভোগান্তি। এ অবস্থায় যানজট নিরসনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগকে সিটি করপোরেশনের অধীনে পরিচালনার পক্ষে মত দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, রাস্তা আমাদের অধীন কিন্তু ট্রাফিক আপনার আওতায়, তাহলে তো হবে না। রোড আমার, কিন্তু কতগুলো গাড়ি চলবে এটা নিয়ন্ত্রণের ক্ষমতা আমার নেই। তাহলে কীভাবে হবে?

বুধবার (১৬ মার্চ) রিপোর্টার্স ভিলেজ ওয়েলফেয়ার সোসাইটি আয়োজিত দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, অনেকেই বলছেন এত ট্রাফিক জ্যাম কেন? মেয়ররা কী করেন? আমি তাই অনুনয়ের সঙ্গে বলবো, যেভাবে দখল হওয়া খালগুলো অবমুক্ত করার জন্য আমাদের হাতে দিয়েছেন, একইভাবে ট্রাফিক পুলিশ ডিপার্টমেন্টও আমাদের নিয়ন্ত্রণে দেন। তাহলে আমরা আপনাদের দেখাতে পারবো, কীভাবে ট্রাফিক নিয়ন্ত্রণ করতে হয়। কীভাবে যানজট কমাতে হয়। তখন আমরা যানজট নিরসনে গবেষণা করতে পারবো, ট্রাফিককেও নিয়ন্ত্রণ করা যাবে।

ডিএনসিসি মেয়র বলেন, এখনো সেই মান্ধাতার আমলের ট্রাফিক সিস্টেম চলছে। হাত দিয়ে গাড়ি থামানোর সিস্টেম বিশ্বের কোথাও এখন নেই। কেন আমরা এ কাজ ট্রাফিক লাইটের মাধ্যমে করতে পারি না? ডিজিটাল মাধ্যমে কেন পারি না? এখন সময় এসেছে এ বিষয়ে কথা বলার। তাই আমরা বলবো, ট্রাফিক পুলিশকে আমাদের আওতায় দিন। তখন যানজন নিরসন নিয়ে মেয়রদের প্রশ্ন করতে পারবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের সভাপতি মোবাশ্বের হোসেন, বিবিএস ক্যাবল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ বদরুল হাসান শামীম ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. নজরুল ইসলাম মিঠু প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps