শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কিয়েভে হামলা চালানো হবে না মানে এই নয় যে, রাশিয়া ইউক্রেনে হামলা করা বন্ধ করে দেবে : রাশিয়ার হুশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২২, ১১:২১ এএম | আপডেট : ১১:৪০ এএম, ৩০ মার্চ, ২০২২

তুরস্কের মধ্যস্থতায় মঙ্গলবার শান্তি আলোচনার পর পরই ইউক্রেনের রাজধানী কিয়েভ ও চেরনিহিভ অঞ্চল থেকে সৈন্য প্রত্যাহার করে নেওয়ার কথা ঘোষণা দিয়েছে রাশিয়া। মস্কো বলছে, তারা রাজধানী কিয়েভের চারপাশে এবং উত্তরাঞ্চলীয় চেরনিহিভ শহরে তাদের সামরিক তৎপরতা উল্লেখযোগ্য মাত্রায় কমিয়ে দেবে। -দ্য গার্ডিয়ান

রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী জানান, ইউক্রেনের বিশ্বাস অর্জন করতে ও আলোচনা পরবর্তী ধাপে নিয়ে যেতে কিয়েভে হামলা চালানোর পরিকল্পনা থেকে সরে এসেছে রাশিয়া। রুশদের এমন ঘোষণার পর অনেকেই ভাবছেন হয়তবা রাশিয়া-ইউক্রেন যুদ্ধ থেমে গেছে বা দুই পক্ষের মধ্যে পুরোপুরি যুদ্ধবিরতির চুক্তি হয়েছে। বিষয়টি পরিষ্কার করেছেন রাশিয়ার প্রধান প্রতিনিধি ভ্লাদিমির মেডেনেস্কি। তিনি বলেছেন কিয়েভে হামলা চালানো হবে না মানে এই নয় যে, রাশিয়া ইউক্রেনে হামলা করা বন্ধ করে দেবে।

তিনি বলেছেন, এটি কোনো যুদ্ধবিরতি নয়। এ ব্যাপারে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা টাস নিউজকে ভ্লাদিমির মেডেনেস্কি বলেন, এটি কোনো যুদ্ধবিরতি নয়। এ দ্বন্দ্ব ধীরে ধীরে বন্ধ করে দেওয়ার যে আকাঙ্খা আমাদের আছে এটি তারই অংশ। আমরা চাচ্ছি অন্তত এখানে দ্বন্দ্ব বন্ধ হোক। তিনি আরও জানিয়েছেন, ইউক্রেনের সঙ্গে একটি সমঝোতায় পৌঁছাতে আরও অনেক দূর পথ পাড়ি দিতে হবে। এটি সবে মাত্র শুরু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ বেলাল হোসেন ৩০ মার্চ, ২০২২, ১২:১৬ পিএম says : 0
রাশিয়ার উচিৎ ইউক্রনের পুতুল সরকারকে হঠিয়ে একজন দক্ষ রাজনৈতিক নেতাকে প্রেসিডেন্ট হিসেবে মননিতো করা। যার দক্ষ প্রচেষ্টায় গড়ে তোলা হবে ইউক্রেনের ধংস হয়ে যাওয়া অবকাঠামো। ঢেলে সাজানো হবে তাদের পররাষ্ট্রনীতি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন