বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর সোনাইমুড়িতে নকল ট্যাং-সফট ড্রিংক কারাখানাকে অর্থদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০২২, ২:০৫ পিএম

চলমান রমজানে বাজার তদারকি, নিয়ন্ত্রণ, নকল পণ্য ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের লক্ষ্যে সোনাইমুড়ী উপজেলায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় অবৈধভাবে নকল ট্যাং বা সফট ড্রিংক পাউডার তৈরির অপরাধে ‘মিশন সফট ড্রিংক পাউডার’ নামের এক প্রতিষ্ঠানকে ১লাখ টাকা অর্থদন্ড করা হয়েছে।

বুধবার দুপুরে বাংলা বাজারে এ অভিযান পরিচালনা করেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালীর সহকারি পরিচালক মো. কাউছার মিয়া। অভিযানে সহযোগিতা করেন সোনাইমুড়ী থানা পুলিশ।

অভিযান সূত্রে জানা গেছে, রমজানে বাজার তদারকির অংশ হিসেবে জেলার সোনাইমুড়ী উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে বাংলা বাজারে ‘মিশন সফট ড্রিংক পাউডার’ নামের এক প্রতিষ্ঠানকে ১লাখ টাকা অর্থদÐ করা হয়েছে। ওই প্রতিষ্ঠানটি অবৈধভাবে কোন প্রকার ল্যাব ও কেমিস্ট ছাড়া ট্যাং বা সফট ড্রিংক পাউডার তৈরি করে আসছিল। অভিযানের সময় তাদের বিরুদ্ধে আনা অভিযোগটি প্রমাণ হওয়ায় প্রতিষ্ঠানের মালিক মো. ফয়েজ আহমেদ চৌধুরীকে অর্থদন্ড করা হয়। একইসাথে ভবিষ্যতের জন্য তাকে সর্তক করা হয়েছে।

ভোক্তা-অধিকার অধিদপ্তর জেলার সহকারি পরিচালক মো. কাউছার মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, জনস্বার্থে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ পাওয়া মাত্রই ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখতে আমাদের এ অভিযান চলমান থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন