বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাঁদা না পেয়ে সাংবাদিকের উপর হামলা

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২২, ৯:১৯ পিএম

রাতের আঁধারে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল ওয়ান নিউজ বিডি ডটকমের সম্পাদক ও স্বাস্থ্য সেবা উদ্যোক্তা মুহাম্মদ ছলিম উল্লাহ সুজন। গত মঙ্গলবার রাত ১০টার দিকে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনাইছড়ি এলাকায় এই ঘটনা ঘটে। ওই এলাকার ছৈয়দ হোসেন ও তার ছেলে রহমত উল্লাহর নেতৃত্বে এই হামলা করেছে বলে জানা গেছে।

হাসপাতালে চিকিৎসাধীন ছলিম উল্লাহ সুজন জানান, সোনাইছড়ি এলাকায় তার পৈত্রিক সম্পত্তি রয়েছে। ওই সম্পত্তি জবর দখলের চেষ্টা ও বড় অংকের চাঁদা দাবি করে আসছিল ছৈয়দ হোসেন ও রাহমত উল্লাহর নেতৃত্বাধিন একটি সন্ত্রাসী সিন্ডিকেট। তাদের দাবি করা চাঁদা না পেয়ে গত মঙ্গলবার রাতের আঁধারে জমি দখলের চেষ্টা চালায়। খবর পেয়ে ঘটনাস্থলে যান সুজন। ওই সময় সন্ত্রাসীরা তার উপর সশস্ত্র হামলা চালায়। ওই সময় ছৈয়দ হোসেন ও তার ছেলে রাহমত উল্লাহ ছাড়াও মোহাম্মদ শাহ আলম, নাজিম উদ্দিন, খোরশেদ আলম ওরফে ডাকাত খোরশেদ, মোহাম্মদ রাসেলসহ আরো সন্ত্রাসীরা তার উপর হামলে পড়ে।
সলিম উল্লাহ সুজনের দাবি, ওই সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে তার কাছ থেকে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। কিন্তু তিনি চাঁদা না দেয়ায় সন্ত্রাসীরা তাকে পৈত্রিক জমিতে থাকা প্রতিষ্ঠান স¤প্রসারণ করতে বাধা দিচ্ছে। এই ঘটনায় ৭ জনের নাম উল্লেখ করে চাঁদাবাজি ও হত্যা চেষ্টা মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি। ছলিম উল্লাহ সুজন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সদস্য ও পালং নার্সিং ইনষ্টিটিউটের চেয়ারম্যান।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সনজুর মোর্শেদ বলেন, হামলার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন