শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সংসদের কর্মকর্তার বিরুদ্ধে সহকর্মীকে যৌন হয়রানির অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০২২, ১২:০৫ এএম

সংসদে কর্মরত এক নারী সহকর্মীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছেন। শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার ওই নারী এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেন। তবে নানান ভয়-ভীতি ও হুমকি-ধমকিতে ভুক্তভোগী সেই জিডি তুলে নিতে বাধ্য হন। এরপর ওই নারী এ সংক্রান্ত একটি অভিযোগ দেন সংসদ সচিব বরাবর। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযুক্ত ব্যক্তি সংসদ সচিবালয়ের কমিটি শাখা-৬ এ অফিসার মো. রফিকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে লিখিত জবাব চাওয়া হয়েছে।

উপসচিব (ট্রেঅ্যান্ডপ্রি) এসএম মঞ্জুর স্বাক্ষরিত গত শনিবার প্রেরিত কারণ দর্শানো নোটিশ থেকে জানা যায়, ভুক্তভোগী নারী সংসদ সচিবালয়ের কমিটি শাখা-৬ এ অফিসার মো. রফিকুল ইসলামের অধীনে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর হিসেবে কর্মরত। দায়িত্ব পালনকালে রফিকুল ইসলাম ওই নারীকে বিভিন্নভাবে যৌন হয়রানি করছিলেন। সম্মান ও লোকলজ্জার কথা ভেবে ভুক্তভোগী তার ঊর্ধ্বতনকে অনুনয়-বিনয় করে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু রফিকুল ইসলাম উল্টো তাতে হত্যার হুমকি পর্যন্ত দেন এবং জিডি তুলে নিতে বাধ্য করেন। এসব অভিযোগ আমলে নিয়ে রফিকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে চিঠির পাওয়ার সাত কর্মদিবসের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

সংসদের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ সংক্রান্ত অভিযোগ পাওয়ার পর তাকে শোকজ করা হয়েছে। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন