শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

মুন্সীগঞ্জের শ্রীনগরে স্যার জগদীশচন্দ্র বসু ইনস্টিটিউশন ও কলেজের সহকারী প্রধান শিক্ষক মোশারফ হোসেনের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ওই শিক্ষককে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

গতকাল সকাল সাড়ে ৯টায় শ্রীনগর উপজেলা রাঢ়িখাল ইউনিয়নে শিক্ষাপ্রতিষ্ঠানে সামনে এ বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করে বিদ্যালয়ের ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির দুই শতাধিক শিক্ষার্থী। এসময় বিদ্যালয়ের ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত মোট ৫৬ জন শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ উপজেলা শিক্ষা অফিসার সুরাইয়া আশরাফীর নিকট হস্তান্তর করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শিক্ষকের বিচারের আশ্বাস দিলে কর্মসূচি থেকে শ্রেণিকক্ষে ফিরে যান শিক্ষার্থীরা।

লিখিত অভিযোগে শিক্ষার্থীরা, সহকারী প্রধান শিক্ষক মোশারফ হোসেন শ্রেণি কক্ষে ছাত্রীদের স্পর্শ কাতর স্থানে হাত দেয়, অশ্লীল কুরুচিপূর্ণ কথা বলে, অকথ্য ভাষা ব্যবহার করে, যৌন হয়রানিমূলক আচরণ করে, অসামাজিক কথাবার্তা ও অশালীন আচরণ একাধিক অভিযোগ আনে।

ক্ষুব্ধ শিক্ষার্থীরা বলেন, স্যার আমাদের যৌনহয়রানির চেষ্টা করে এছাড়া ছাত্রীদের সাথে অসভ্য আচরণ তার নিয়মিত বিষয়। আমরা প্রিন্সিপাল কাছে একাধিকবার অভিযোগ দিয়েছি। তিনি এখন কোনো ব্যবস্থা গ্রহণ করা হয় নাই। সহকারী প্রধান শিক্ষক মোশারফ হোসেনকে বিদ্যালয় থেকে অপসারণ করা না হলে আমরা এ স্কুল থেকে ছাড়পত্র নিয়ে অন্য স্কুলে লেখাপড়া করব।

অভিযুক্ত সহকারী প্রধান শিক্ষক মো. মোশাররফ হোসেন কাছে জানতে চাইলে বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ এসেছে তা সঠিক না, আমি লিখিত আকারে প্রিন্সিপালকে জানিয়েছি।
স্যার জগদীশচন্দ্র বসু ইনস্টিটিউশন ও কলেজের প্রিন্সিপাল মো. ফরহাদ আজিজ বলেন, তিনি শিক্ষার্থীদের অভিযোগ পেয়েছেন। বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন