শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯, ২৪ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী রেল স্টেশনে পূর্ব ঘোষনা ছাড়া ট্রেন বন্ধ, চরম দূর্ভোগে যাত্রীরা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০২২, ১১:৩৯ এএম

পূর্ব ঘোষনা ছাড়া ট্রেন চলাচল বন্ধ করে দেয় রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ। জানাযায়, রেলওয়ের রানিং স্টাফদের পেনশনের সঙ্গে মাইলেজ সুবিধা প্রত্যাহার করে নেয়ার প্রতিবাদে বুধবার সকাল ছয়টা থেকে আকস্মিকভাবে কর্মবিরতি শুরু করায় সারা দেশের মত রাজশাহী থেকেও সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হয়। এতে রাজশাহী স্টেশনে আটকা পড়ে সকল রুটের ট্রেন।

সকালের বনলতা, সিল্কসিটি, সাগরদাঁড়িসহ কোন ট্রেন ছেড়ে যায়নি। পুর্বঘোষণা ছাড়াও ট্রেন চলাচল বন্ধ হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ট্রেন বন্ধের খবরে সকালে রাজশাহী স্টেশনে আসেন পশ্চিম রেলওয়ের কর্মকর্তারা। সকাল ১০টার পর থেকে যাত্রীদের ট্রেনের টিকেট ফেরত নেয় স্টেশন কর্তৃপক্ষ।
রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আব্দুল করিম বলেন, ওভারটাইমের ৭৫ শতাংশ টাকা অবসরের পর দেওয়া ছাড়াও পুর‌নো নিয়‌মে ভাতা ও পেনশন সু‌বিধা বহাল রাখার দা‌বি‌ আদায়ে চালকরা ট্রেন চালানো বন্ধ করে দিয়েছেন। ফলে সকাল ছয়টা থেকে রাজশাহী থেকে ট্রেনে ছেড়ে যাচ্ছে না। রেল কর্মচারীদের আন্দোলনের কারণে সকাল থেকে স্টেশনে দাঁড়িয়ে আছে কয়েকটি ট্রেন। বিষয়টি জানতে না পেরে যারা স্টেশনে এসেছেন তারা চরম দুর্ভোগে পড়েছেন। হঠাৎ ট্রেন বন্ধের সিদ্ধান্তের কারণে যাত্রীরা ক্ষোভ প্রকাশ করেছেন।
মাইলেজের বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে এর আগে অনির্দিষ্টকালের কর্মবিরতি এবং আল্টিমেটাম দিয়ে আন্দোলন করে আসছিল রেলওয়ে রানিং স্টাফ কর্মচারী ঐক্য পরিষদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps