সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে মূল খাল পুন:খনন না করে কৃষি জমি ও বাড়িঘরের ওপর দিয়ে খননের প্রতিবাদে মানববন্ধন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০২২, ৩:৪৮ পিএম

নোয়াখালীর সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নে সরকারি খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে উল্টো কৃষি জমি ও বাড়ি-ঘরের ওপর দিয়ে খাল খননের অভিযোগ ওঠেছে। খালের ওপর দোকানপাটসহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পূর্বের খাল খননের দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

শনিবার দুপুরে স্থানীয় কাশেম বাজারে এ মানবন্ধন-সমাবেশে অনুষ্ঠিত হয়।

মানববন্ধন-সমাবেশে স্থানীয় বাসিন্দা ও জনপ্রতিনিধিরা অভিযোগ করে বলেন, বাজারের ওপর দিয়ে প্রবাহিত শান্তার খালের ওপর দীর্ঘদিন থকে দোকানপাটসহ বিভিন্ন অবৈধ স্থাপনা করে রেখেছে স্থানীয় প্রভাবশালীরা। এতে খালের পানি প্রবাহ বন্ধ হয়ে যাওয়ায় জনদুর্ভোগ বেড়ে চলছে। সম্প্রতি পানি উন্নয়ন বোর্ড এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে উল্টো মূল খালের বাহিরে কৃষিজমি ও মানুষের বাড়িঘরের ওপর দিয়ে খনন কাজ চালিয়ে যাচ্ছে। প্রভাবশালী দখলদারদের স্বার্থ রক্ষায় মাছিমপুর গ্রামের খালটি এখন পাশের ধন্যপুর গ্রামে সরিরে নেয়ার চেষ্টা চালানো হচ্ছে বলে সমাবেশে অভিযোগ করেন বক্তারা।

এ বিষয়ে জানতে নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আমিরুল ফয়সালের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার চেষ্টা করলেও তিনি কল রিসিভ করেন নি।

তবে পানি উন্নয়ন বোর্ডের একাধিক সূত্রে জানা গেছে, স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে খাল খনন কাজ স্থগিত রাখা হয়েছে। সরকারি নকশা অনুযায়ী খালের জায়গা পরিমাপ করার পর পুরনায় খনন কাজ শুরু করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps