বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীর হাতিয়ায় মাছ ধরার ট্রলার ডুবি ২ জেলের মৃত্যু, জীবিত উদ্ধার ১২, নিখোঁজ-২

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ৬:৪৮ পিএম

লঘুচাপের প্রভাবে প্রচন্ড ঝড়ের কবলে পড়ে হাতিয়ার নিঝুমদ্বীপ ইউনিয়নের পাশ^বর্তী বঙ্গোপসাগরের দমারচর এলাকায় মাছ ধরার ট্রলার ‘এম বি সিরাজ’ ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১৬ জেলের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। ট্রলারে থাকা অপর ১২ জেলে জীবিত উদ্ধার হলেও ঘটনায় এখনও নিখোঁজ রয়েছে ২ জেলে।

শুক্রবার সকাল ১১টার মাছ ধরার সময় ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। নিহত জেলেরা হলো, জাহাজমারা ইউনিয়নের আমতলি গ্রামের বাসিন্দা মাইন উদ্দিন (৪৫) ও নতুন সুখচর গ্রামের বাসিন্দা মো. রাফুল (২৫)। নিখোঁজ জেলেরা হচ্ছেন, শরীফ ও বেলাল।

নিহত জেলেদের উদ্ধারকারি লুৎফুল্লাহিল মজিব নিশান বিষয়টি নিশ্চিত করে জানান, কয়েকদিন আগে ১৬জন জেলে নিয়ে মাছ ধরতে গভীর সমুদ্রে যায় এম বি সিরাজ নামের একটি ট্রলার। বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত মাছ ধরা শেষ করে শুক্রবার ভোরে ঘাটের উদ্দেশ্যে যাত্র করে তারা। সকাল ১০টার দিকে তাদের ট্রলারটি নিঝুমদ্বীপ এলাকার বঙ্গোপসাগরের ধমারচরে পৌঁছলে হঠাৎ প্রচন্ড ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। এতে ট্রলারে থাকা ১৬ জেলে সাগরে পড়ে যায়। পরে পাশে থাকা ‘এম বি ইয়ামিন চৌধুরীর’ ট্রলারে ১২ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। জোয়ারের আঘাতে ডুবে যাওয়া ট্রলারটি পাশের একটি চরে গিয়ে আটকা পড়লে লুৎফুল্লাহিল মজিব নিশানের ট্রলারে ক্ষতিগ্রস্থ ট্রলারের ভিতর থেকে মাইন উদ্দিন ও রাফুলের মৃতদেহ উদ্ধার করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ ২ জনের কোন সন্ধান পাওয়া যায়নি।

হাতিয়া থানার ওসি আমির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন