সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ দেশের সব অপকর্মের সাথে জড়িত

ইফতার মাহফিলে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০২২, ১২:০০ এএম



স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশের সব অপকর্মের সাথে জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমরা কঠিন দুঃসময় পার করছি। অনেকেই নিজেদের মতো ঘোরাঘুরি করতে পারেন। দাদার বাড়ি মামার বাড়ি বেড়াতে যান। কিন্তু যারা বিএনপি করি তাদের স্বাভাবিক জীবন যাপনের অধিকার নেই। কারণ আমরা শেখ হাসিনাকে অবৈধ প্রধানমন্ত্রী মনে করি। তিনি অসাংবিধানিক। তাই আমরা অন্যদের মতো মামার বাড়িতেও যেতে পারিনা নিজের বাড়িতে যেতে পারিনা। যার প্রমাণ শেখ ফরিদ আহমেদ মানিক চাঁদপুর জেলা বিএনপির সভাপতি হলেন তার কপালে জুটলো লাল দালানের ঘর। সরকার আমাদের দলের নেতাকর্মীদের রমজান মাসেও গ্রেফতার করেছে। গতকাল শনিবার বিকেলে রাজধানীর নয়া পল্টনে ভাসানী ভবনের মিলনায়তনে এক দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ঢাকাস্থ চাঁদপুর জেলা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের উদ্যোগে এই দোয়া ও ইফতার মাহফিল হয়। সংগঠনের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ইফতার মাহফিলে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল উদ্দিন চৌধুরী, আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ। আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ও সেক্রেটারি আবু তাহের পাটোয়ারীর পরিচালনায় অনুষ্ঠানে ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম তালুকদার, তাঁতী দলের সদস্য সচিব মজিবুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান শুক্কুর পাটোয়ারী, সহ ঢাকাস্থ চাঁদপুর জেলা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া মাহফিলে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও ঢাকা মহানগর উত্তর শ্রমিক দলের সদস্য সচিব শাহ আলম রাজা সহ দেশের সমৃদ্ধি কামনায় বিশেষ মুনাজাত করা হয়।
‘আওয়ামী লীগ সফলতার সঙ্গে দেশ পরিচালনা করছে’ সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আপনাদের সফলতা তো রক্ষী বাহিনী দিয়ে মানুষ হত্যা করা, গণতন্ত্রকে জবাই করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা, বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে টাকা লুট ও পাচার করা।
আসলে দেশের যত খুন, অন্যায় কর্মকাণ্ড, জুয়া থেকে শুরু করে সকল অপকর্মের সঙ্গে আওয়ামী লীগ জড়িত। শেখ হাসিনা একটি বৈরি ও হিংসার রাজনীতি প্রতিষ্ঠা করেছেন। তাই আর কোনো ঘরে বসে নয়, আমাদের ঠিকানা হলো রাজপথ। সবাইকে ঐক্যবদ্ধভাবে ইস্পাত কঠিন আন্দোলনের শপথ নিয়ে রাজপথে নামতে হবে। অবিলম্বে বেগম খালেদা জিয়া, শেখ ফরিদ আহমেদ মানিক, সুমন ভুইয়া, শাহ আলম রাজ সহ সবার মুক্তি দাবি করেন রিজভী। আব্দুস সালাম বলেন, আমরা এমন এক অবৈধ সরকারের আমলে বাস করছি যখন বিরোধী দল ঠিকমতো রাজনীতি করতে পারিনা। আসুন আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিই।
মীর সরফত আলী সপু বলেন, আজকে দেশে কথা বলা ও লেখার স্বাধীনতা নেই। আজকে বিদেশিরাও সেই কথা বলছে। আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করেছে মিথ্যা মামলায়। আর বসে থাকার সময় নেই। আসুন আমরা আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুতি নিই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps