বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

খেলাধুলা

শাস্তি পেলেন জীবন!

ছিটকে গেলেন সোহেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২২, ৭:২৭ পিএম

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা শৃংখলার প্রতি জিরো টলারেন্স নীতি অবলম্বন করছেন শুরু থেকেই। বাংলাদেশে কাজ শুরুর প্রথম দিনই তিনি জানিয়েছিলেন, শৃংখলা ইস্যুতে কঠোর হবেন। এ ধারাবাহিকতায় নির্ধারীত সময়ে ক্যাম্পে রিপোর্ট করতে না আসায় শাস্তি পেলেন জাতীয় দল ও ঢাকা আবাহনী লিমিটেডের তারকা ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন। রিপোর্ট করতে দেরী করায় তাকে ক্যাম্প থেকে বিদায় করে দিয়েছেন ক্যাবরেরা। জানা গেছে, অসুস্থ গোলরক্ষক শহিদুল আলম সোহেল বাদে দলের সবাইকে সোমবার রিপোর্ট করতে বলেছিলেন কোচ। সবাই সময় মতো রিপোর্ট করলেও জীবন আসেননি। তিনি মঙ্গলবার গাজীপুরস্থ সারা রিসোর্টের ক্যাম্পে রিপোর্ট করতে এলে ক্যাবরেরা জীবনকে ‘না’ করে দিয়েছেন! ফলে ডাক পেয়েও জাতীয় দলে খেলার সুযোগ পাচ্ছেন না এই ফরোয়ার্ড।

এদিকে তলপেটের ব্যথায় তিন সপ্তাহের বিশ্রামে যেতে হয়েছে ঢাকা আবাহনী ও জাতীয় দলের গোলরক্ষক শহিদুল আলম সোহেলকে। তাই সোমবার জাতীয় দলের আবাসিক ক্যাম্পে রিপোর্ট করতে পারেননি তিনি। ফলে আগামী মাসে অনুষ্ঠেয় এশিয়ান কাপ বাছাই পর্ব থেকে ছিটকে গেলেন সোহেল। এ প্রসঙ্গে জাতীয় দলের ম্যানেজার ও সাবেক তারকা ফুটবলার ইকবাল হোসেন বলেন, ‘সোহেল অসুস্থতার কারণে আগামী তিন সপ্তাহ মাঠের বাইরে থাকবে। যে কারণে এশিয়ান কাপ বাছাইয়ে খেলতে পারছে না তিনি।’

আগামী ৮ জুন মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে শুরু হবে এএফসি এশিয়ান কাপ বাছাই পর্বের খেলা। এর আগে ১ জুন ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় স্বাগতিকদের বিপক্ষে একটি ফিফা প্রীতি ম্যাচ খেলবে লাল-সবুজরা। গেল জানুয়ারিতে জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর হ্যাভিয়ের ক্যাবরেরার এটি দ্বিতীয় অ্যাসাইনমেন্ট। এর আগে তার অধীনে মঙ্গোলিয়ার বিপক্ষে ম্যাচ খেলেছে বাংলাদেশ। নিজের দ্বিতীয় অ্যাসাইনমেন্টে ভালো করার লক্ষ্যে মঙ্গলবার বসুন্ধরা কিংস অ্যারেনায় শিষ্যদের নিয়ে মাঠের প্রস্তুতি শুরু করেন এই স্প্যানিশ কোচ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps