মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জমকালো আয়োজনে পেশাদার বক্সিং যুগে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:১০ এএম

বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের (বিবিএফ) উদ্যোগে আন্তর্জাতিক বক্সারদের টুর্নামেন্ট ‘সাউথ এশিয়ান প্রফেশনাল বক্সিং ফাইট নাইট- দ্য আল্টিমেট গেøারি’ দিয়ে বাংলাদেশ অনুষ্ঠিকভাবে প্রবেশ করল পেশাদার বক্সিং যুগে। গতকাল রাতে জমকালো এই আয়োজনটি হয় মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। ওয়ার্ল্ড বক্সিং কাউন্সিলের অনুমোদন নিয়ে আয়োজিত এ প্রতিযোগিতায় সহযোগিতা করেছে এক্সেল স্পোর্টস ম্যানেজমেন্ট অ্যান্ড প্রোমোশনস।
বাংলাদেশ, নেপাল ও ভারতের মোট ১৪ জন বক্সার ওয়েটক্লাসে মোট সাতটি ফাইটে অংশ নেন। টুর্নামেন্টের প্রধান আকর্ষণ হিসেবে ছিল বাংলাদেশ ও নেপালের দুই পেশাদার বক্সার মোহাম্মদ আল আমিন এবং ভারত চাঁদের ফাইট। ওয়েল্টারওয়েট ক্যাটাগরির দুই বক্সার চার রাউন্ডে লড়াই করেন। রিংয়ে ভারতের হর্ষ গিল বাংলাদেশের হীরাকে নক আউট করলেও নেপালের ভারত চাঁদকে হারায় বাংলাদেশের তারকা বক্সার আল আমিন। পরে নেপালের মহেন্দ্র বাহাদুর চাঁদকেও হারিয়ে দেয় বাংলাদেশের আরেক তারকা সুর কৃষ্ণ চাকমা। বাংলাদেশের নতুন ১১ জন পেশাদার বক্সার পার্স মানি হিসেবে পান ৫ হাজার টাকা করে। এছাড়াও চ্যাম্পিয়ন পর্যায়ের ফাইটে বক্সাররা পার্স মানি দেয়া হয় ২০ হাজার টাকা করে। এছাড়া এখানে অংশ নেয়া বাংলাদেশের ১১ জন বক্সার পেশাদার লাইসেন্স পান।
দেশের বক্সারদের আন্তর্জাতিক প্ল্যাটফর্ম দিতে এবং বক্সিংকে পেশা হিসেবে বেছে নেওয়ার সুযোগ করে দিতে প্রথমবারের মতো এমন আয়োজন করে বলে জানান বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশনের সভাপতি আদনান হারুন। এসময় উপস্থিত ছিলেন ভারতের বক্সিং কাউন্সিলের প্রেসিডেন্ট ব্রিগেডিয়ার পিকেএম রাজা, নেপাল প্রফেশনাল বক্সিং কমিশনের প্রেসিডেন্ট ম্যাক্স মনোহর বাসনেত, দৈনিক ইনকিলাবের ক্রীড়াবান্ধব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন, দেশের বহুল প্রচারিত দৈনিকটির নির্বাহী পরিচালক ফাহিমা বাহাউদ্দীন, প্রথিতযথা ক্রীড়া সাংবাদিক ও দৈনিক ইনকিলাবের ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান সোহাগসহ আরো অনেকে। সন্ধ্যায় শুরু হয়ে রাত পর্যন্ত আসরটি মাতিয়ে রাখেন গ্যালারভর্তি দর্শক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন