বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

হজযাত্রীরা ১২০০ ডলার সঙ্গে নিতে পারবেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২২, ১০:০৪ এএম

প্রত্যেক হজযাত্রী ১ হাজার ২০০ ইউএস ডলার বা এর সমপরিমাণ মূল্যমানের অন্যান্য বৈদেশিক মুদ্রা সঙ্গে নিয়ে যেতে পারবেন। প্রত্যেক হজযাত্রী ১ হাজার ২০০ ইউএস ডলার বা এর সমপরিমাণ মূল্যমানের অন্যান্য বৈদেশিক মুদ্রা সঙ্গে নিয়ে যেতে পারবেন।

হজের সার্বিক খরচ ব্যতীত প্রত্যেক হজযাত্রী ১ হাজার ২০০ ইউএস ডলার বা এর সমপরিমাণ মূল্যমানের অন্যান্য বৈদেশিক মুদ্রা সঙ্গে নিয়ে যেতে পারবেন। আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, একজন হজযাত্রী ধর্ম মন্ত্রণালয় নির্ধারিত খরচ বাদে উল্লেখিত অর্থের অতিরিক্ত অর্থ সঙ্গে নিতে পারবেন না। আর হজযাত্রীদের ক্ষেত্রে ভ্রমণ কোটা প্রযোজ্য হবে না। সংশ্লিষ্ট বৈদেশিক মুদ্রা ছাড়ের ক্ষেত্রে প্রচলিত বিধিবিধান যথাযথভাবে অনুসরণ করতে হবে।
এদিকে হজের খরচ বেড়েছে ৫৯ হাজার টাকা। নতুন প্যাকেজে সরকারিভাবে প্যাকেজ-১-এ খরচ হবে ৫ লাখ ৮৬ হাজার ৩৪০ টাকা আর প্যাকেজ-২-এ খরচ হবে ৫ লাখ ২১ হাজার ১৫০ টাকা।

আজ দুপুরে মন্ত্রণালয়ে এ তথ্য জানান ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। হজ ব্যবস্থাপনাসংক্রান্ত নির্বাহী কমিটির সভা শেষে তিনি এ সিদ্ধান্ত জানান। প্রতিমন্ত্রী জানান, একইভাবে বেসরকারি খরচে হাব ঘোষিত টাকার পরিমাণও ৫৯ হাজার টাকা বাড়বে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps