শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

জাতীয় সংবাদ

উদ্বোধনী ফ্লাইটে ৪১০ হজযাত্রী সউদী পৌঁছেছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০১ এএম

বিমানের প্রথম হজ ফ্লাইট যোগে ৪১০ জন হজযাত্রী আজ রোববার সউদী আরবে পৌঁছেছেন। সকাল ৯টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সউদী আরবের জেদ্দার উদ্দেশে ছেড়ে যায় ফ্লাইটটি। বিমানটি জেদ্দায় পৌঁছেছে। সকালে বিমানবন্দরে প্রথম হজ ফ্লাইট উদ্বোধন করেন বিমানমন্ত্রী মাহবুব আলী ও ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক।
আগামী ৮ জুন সাউদিয়া এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট এবং ১০ জুন ফ্লাই নাস এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট জেদ্দার উদ্দেশ্যে ঢাকাত্যাগ করবে। পূর্বঘোষণা অনুযায়ী ৩১ মে হজ ফ্লাইট শুরু করার কথা ছিল। কিন্তু সউদী অংশের প্রস্তুতি না থাকার কারণে যথাসময় হজ ফ্লাইট শুরু হয়নি। এ উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হজ ফ্লাইট উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। হজ ফ্লাইট উদ্বোধন করে বিমানমন্ত্রী মাহবুব আলী বলেন, ১৪৪৩ হিজরীর হজযাত্রী পরিবহনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তিনি বলেন, হজযাত্রী পরিবহনের কোনো সমস্যা হবে না। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক বলেন, সুষ্ঠু ও সুন্দর হজ ব্যবস্থাপনার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। হজযাত্রীদের ভোগান্তি লাঘবে চলতি বছর সউদী অংশের ইমিগ্রেশন রোড টু মক্কার আওতায় ঢাকায় সম্পন্ন করা হবে। এতে সউদী বিমান বন্দরে হজযাত্রীরা ভোগান্তির হাত থেকে রেহাই পাবেন। এসময়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, হাবে সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম ও হাবের সিনিয়র সহসভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী উপস্থিত ছিলেন।
এদিকে, অধিকাংশ হজ এজেন্সিগুলো এখনো বিমান ও সাউদিয়া এয়ারলাইন্সের হজযাত্রীদের সরাসরি হজ টিকিট পাচ্ছে না। এয়ারলাইন্স থেকে বলা হচ্ছে, শিগগিরই হজ টিকিট ইস্যু করা হবে। বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের সাংগঠনিক সম্পাদক ও মোস্তফা এয়ার ট্রাভেলসের স্বত্বাধিকারী আবু দাউদ ফয়সাল গতকাল রোববার ইনকিলাবকে বলেন, বিমান ও সাউদিয়া এয়ারলাই এখনো হজ টিকিট ইস্যু না করায় হজ এজেন্সির মালিকরা মক্কা মদিনায় বাড়ী ভাড়া করতে পারছে না। তিনি হজ টিকিট কোনো সিন্ডিকেটের হাতে না দিয়ে হজ নীতিমালা অনুযায়ী এজেন্সিগুলোর কাছে সরাসরি হজ টিকিট বিক্রির অনুরোধ জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন