বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বগুড়ায় আ.লীগ-বিএনপি সংঘর্ষ : আহত ২২

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ১২:০১ এএম

জাতীয়তাবাদী মহিলাদল নেত্রী সুরাইয়া জেরিন রনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করেছেন। আর এই কুটুক্তিকে কেন্দ্র করে গতকাল রোববার গাবতলি উপজেলায় রণক্ষেত্রে পরিণত হয়। এসময় পুলিশের রাবার বুলেটে আহত হয়েছেন ২২ জন।

প্রত্যক্ষদর্শী সুত্র জানিয়েছে, সম্প্রতি মহিলাদল নেত্রী সুরাইয়া জেরিন রনির কটুক্তি সম্বলিত একটি ভিডিও ভাইরাল হলে জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতা কর্মী সমর্থকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

এর প্রতিবাদে গত শনিবার বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় বিক্ষুব্ধ নেতা কর্মীরা সুরাইয়া জেরিন রনির কুশপুত্তলিকা দাহ করে। এ ব্যাপারে জেলা আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ খান গাবতলি থানায় একটি জিডি করেন। তারা মহিলাদল নেত্রী রনিকে অবাঞ্ছিত ঘোষণা করেন। গতকাল রোববার বেলা ১১ টায় গাবতলি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিনের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতা কর্মী জড়ো হয়ে মিছিল বের করে। কিছুক্ষণ পরই আগুন দেওয়া হয় বিএনপি অফিসে। এসময় পুলিশ নিরব ছিল। এরপর মিছিল থেকে একদল লোক লাঠিসোটা নিয়ে গাবতলি পুর্বপাড়ায় সুরাইয়া জেরিন রনির বাড়িতে হামলা চালায়। এ সময় রনির পরিবারের সদস্য ও গ্রামবাসী পাল্টা আক্রমন করে হামলাকারীদের হটিয়ে দেয়। খবর পেয়ে বিএনপি কর্মীরাও সংঘবদ্ধ হয়ে শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে আওয়ামী লীগের কর্মীদের ওপর ইটপাটকেল ছুঁড়তে থাকে। শহর এ সময় রণক্ষেত্রে পরিণত হয় । বিক্ষিপ্ত সংঘর্ষে বিএনপির ১৭ এবং আওয়ামী লীগের ৫ জন আহত হন। পরে বেলা ১ টার দিকে পুলিশ রাস্তায় নেমে কয়েক রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হামলার আশংকায় মহিলা দল নেত্রী রনি এবং উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টনের বাসভবনসহ মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। গাবতলি উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক এনামুল হক নতুন জানান, সংঘর্ষ চলাকালে আওয়ামী লীগের হামলা পুলিশের রাবার বুলেটে আহত হয়েছে, যুবদল নেতা হারুনুর রশীদ, রাগিবুল হাসান হিরু,ছাত্রদল নেতা এম আর হাসান পলাশ, গোলাম মুক্তাদির, রাশেদসহ মোট ১৭ জন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

অপরদিকে আওয়ামী লীগের পক্ষ থেকে জানান হয়, আবু হানজালাসহ ৫ জন সবাই বিএনপি কর্মীদের ছোঁড়া পাথরে আহত হয়েছেন। একই ঘটনার প্রতিবাদে গতকাল রোববার বিকেলে বগুড়া সদর আওয়ামী লীগের উদ্যোগে বগুড়া শহরে বিক্ষোভ ও সমাবেশ করা হয়েছে। গাবতলি সদরের ওসি জানিয়েছেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন