বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলার শুনানি ১৮ সেপ্টেম্বর

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২২, ১১:১৭ এএম

আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলার নিয়মিত ধায্য দিন ঠিক করা হয়েছে আগামী ১৮ সেপ্টেম্বর। স্বাভাবিক নিয়মে ওইদিন আদালতে দাখিল হওয়া মামলার অভিযোগপত্রের গ্রহণ-শুনানি অনুষ্ঠিত হবে। এমন তথ্য নিশ্চিত করেছেন উখিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) আল আমিন। একই কথা বলেছেন, কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম। তিনি জানান, স্বাভাবিক নিয়মে মামলার ধায্য দিন আদালতে দাখিল করা অভিযোগপত্রটি উপস্থাপন করা হয়ে থাকে।

যেহেতু মামলার অভিযোগপত্রটি আদালতে দাখিল হয়ে গেছে বিচারক চাইলে তার আগেও অভিযোগপত্র গ্রহণ-শুনানি করতে পারেন। এটা আদালতের বিচারকের উপর নির্ভর করে।

গত সোমবার সকালে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আকতার জাবেদের আদালতে অভিযোগপত্রটি দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) গাজী সালাহ উদ্দিন। এতে ২৯ জনকে অভিযুক্ত ও ৩৮ জনকে সাক্ষী করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে ৭ জন ইতোমধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।
মামলায় এ পর্যন্ত আটক হয়েছে ১৫ জন। তদন্ত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, মূলত রোহিঙ্গা প্রত্যাবাসনের পক্ষে কাজ করায় এবং রোহিঙ্গাদের কাছে জনপ্রিয় হয়ে উঠার কারণে রোহিঙ্গাদেরই একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ তাকে পরিকল্পিতভাবে হত্যা করে।

গত ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিজ সংগঠনের কার্যালয়ে অজ্ঞাত দুর্বৃত্তদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এ ঘটনার পরদিন নিহত মুহিবুল্লাহর ছোট ভাই মোহাম্মদ হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন