মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কোরবানির পশু ট্রেনে আসবে অগ্রিম টিকিট বিক্রি শুরু

১ জুলাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২২, ১২:০০ এএম

ট্রেনে করে এবছরও আসবে কোরবানির পশু। কোরবানির জন্য আনা পশু পরিবহনের জন্য ক্যাটল সার্ভিস ট্রেন পরিচালনা করবে রেলওয়ে। কোরবানির ঈদের ৪ দিন আগে থেকে এ সার্ভিস পরিচালনা করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

গতকাল সোমবার রেল কর্মকর্তারা জানিয়েছেন, এবার উত্তরবঙ্গ, চট্টগ্রাম এবং ময়মনসিংহ, জামালপুর অঞ্চলের পশু পরিবহনের সব প্রস্তুতি সম্পন্ন করেছেন। তবে চাহিদা অনুসারে ট্রেনের সংখ্যা বাড়ানোর প্রস্তুতিও রয়েছে রেলের। রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ থেকে একটি, ময়মনসিংহ, জামালপুর ও দেওয়ানগঞ্জ থেকে আরেকটিসহ মোট দুটি ক্যাটেল সার্ভিস ট্রেন চালু করা হবে। প্রচার প্রচারণা চালানো হচ্ছে গরু উৎপাদনশীল এলাকাগুলোতে, যাতে ঢাকায় ট্রেনে করে গরু সরবরাহ বাড়ে। কম খরচে ঢাকায় কোরবানির পশু পরিবহন করতে পারলে খামারিরা লাভবান হবেন। মধ্যস্বত্ত্বভোগীরা তাদের লাভের অংশ খেয়ে ফেলতে পারবে না বলেও জানানো হয়। এবার প্রতিটি গরু বা মহিষ ঢাকায় পরিবহন করতে খরচ পড়বে মাত্র ৫০০ টাকা। আর ছাগল পরিবহনের খরচ পড়বে ৩০০ টাকা।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী বলেন, প্রতিবারের মতো এবারও ক্যাটল ট্রেন চালানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। এবারও ঈদের চার দিন আগে এ সার্ভিস চালানো হবে। ব্যবসায়ীরা রিকুইজিশন দিলে সার্ভিসটি শুরু করতে পারবো বলে আশা রাখি।

এদিকে, ঈদুল আজহায় ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে আগামী ১ জুলাই থেকে। এবারও ৫০ শতাংশ কাউন্টার আর ৫০ শতাংশ টিকিট মিলবে অনলাইনে। ১ জুলাই থেকে ৫ জুলাই পর্যন্ত চলবে অগ্রিম টিকিট বিক্রি।
১ জুলাই ৫ জুলাইয়ের, ২ জুলাই ৬ জুলাইয়ের, ৩ জুলাই ৭ জুলাইয়ের, ৪ জুলাই ৮ জুলাইয়ের এবং ৫ জুলাই ৯ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে একইসঙ্গে কাউন্টার ও অনলাইনে টিকিট বিক্রি হবে। এবারও কমলাপুর ছাড়াও রাজধানীর তেজগাঁও, বিমানবন্দর, বনানী ও গুলিস্তানের পুরানো রেলস্টেশনে একযোগে টিকিট বিক্রি হবে।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps