মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ যিলক্বদ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

লন্ডন ফ্লাইট চালু’র সিদ্ধান্ত হয়নি, বিপাকে যাত্রীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২২, ১:৫৯ পিএম

সিলেট থেকে লন্ডনগামী সব ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমানবন্দরের রানওয়েতে বন্যার পানি চলে আসায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ বুধবার পর্যন্ত ফ্লাইট বন্ধ থাকবে। তবে কবে ফ্লাইট চালু করা হবে এখনো সিদ্ধান্ত হয়নি। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা। লন্ডনগামী বিমানের ফ্লাইট শুধু সিলেটের জন্য কি না এমন প্রশ্ন যাত্রীদের।

তবে ফ্লাইট চালুর ব্যাপারে আজ রাতেই সিদ্ধান্ত হবে বলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) থেকে জানানো হয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, ইংল্যান্ডের বেশিরভাগ যাত্রী সিলেট অঞ্চলের হওয়াতে বাংলাদেশ বিমানের সপ্তাহে চারদিন ঢাকা-সিলেট-লন্ডনের হিথ্রো ও দুই দিন ঢাকা-সিলেট-ম্যানচেস্টার ফ্লাইট হয়। সরাসরি ঢাকা থেকে কোনো ফ্লাইট যায় না। তবে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে বন্যার পানি চলে আসায় বিমান চলাচল বন্ধ ঘোষণা করে বিমানবন্দর কর্তৃপক্ষ।
এরপর বাংলাদেশ বিমানের আগামীকাল বুধবার পর্যন্ত ঢাকা-সিলেট-লন্ডন ফ্লাইটগুলোও বাতিল করা হয়। বাতিল করা ফ্লাইটের তারিখ পরে জানানো হবে বলে জানিয়েছে বেবিচক। এতে বিপাকে পড়ে যান যাত্রীরা। তবে বাতিল হওয়া ফ্লাইটগুলো ঢাকা থেকে চালু করার দাবি জানিয়েছে যাত্রীরা।

যাত্রীরা জানান, সিলেট অঞ্চলে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। কিন্তু সিলেটের বেশিরভাগ বাসিন্দা ইংল্যান্ডে বসবাস করেন। তবে ফ্লাইট বন্ধ রাখলে ওইসব বাসিন্দা দেশে যাতায়াত করতে পারবে না। কিন্তু বন্যা কবলিত এলাকায় লোকজনের পাশে দাঁড়াতে অনেকেই এখন দেশে আসতে চাচ্ছেন। কিন্তু ফ্লাইট বন্ধ থাকার কারণে তারা আসতে পারছেন না। তাই সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর চালু না হওয়া পর্যন্ত ঢাকা-লন্ডন ফ্লাইট চালু করার দাবি জানিয়েছেন অনেকেই।

বুধবার দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক-জনসংযোগ (জিএম-পিআর) তাহেরা খন্দকার ইনকিলাবকে বলেন, ফ্লাইটের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। সিদ্ধান্ত হলে জানিয়ে দেয়া হবে।

এদিকে, পরিস্থিতি স্বাভাবিক হলে আগামীকাল বৃহস্পতিবার থেকে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু হতে পারে।

বিমান বাংলাদেশ সিলেটের ব্যবস্থাপক দেবব্রত মল্লিক বলেন, গত সোমবার ঢাকা থেকে সিভিল এভিয়েশনের একটি বিশেষজ্ঞ দল রানওয়ে পরিদর্শন করেন। তারা জানিয়েছেন, ২২ জুন পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে। পরবর্তীতে পরিস্থিতি পর্যবেক্ষণ করে সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার (২৩ জুন) থেকে ফ্লাইট ওঠা-নামা শুরু হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps