সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

দেশের ভালোবাসায় অবৈধ পথে রেমিট্যান্স পাঠানো বন্ধ করুন

আমিরাতে প্রবাসীদের প্রতি কনসাল জেনারেল

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২২, ১২:০৩ এএম

অবৈধ পথে দেশে টাকা পাঠানোর পথ বন্ধের উদ্যোগ নিচ্ছে আমিরাতস্থ বাংলাদেশ মিশন। উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে সকলকে দায়িত্বশীল ও সচেতন হওয়ার পাশাপাশি বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ এবং অবৈধভাবে রেমিট্যান্স প্রেরণের পথ বন্ধের লক্ষ্যে গত শুক্রবার বিকেলে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাই-এর আয়োজনে এবং বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র রাস আল খাইমাহ-এর সহযোগিতায় কেন্দ্রের হলরুমে ‘দুয়ারে কনস্যুলেট’ এ সেøাগানের কর্মসূচির আওতায় এক মোটিভেশন ক্যাম্পেইন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
বাংলাদেশ সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র রাস আল-খাইমাহ-এর সভাপতি ড. আবুল ফজলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুবাই ও উত্তর আমিরাতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন লেবার উইংয়ের প্রথম সচিব ফকির মোহাম্মদ মনোয়ার, মোজাফফর, জনতা ব্যাংক দুবাই শাখার ব্যবস্থাপক আবদুল মালেক। শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সভাপতি জসিম মল্লিক, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ জাফর চৌধুরী, অর্থ সম্পাদক প্রকৌশলী জসিম উদ্দিন, সহ-অর্থসম্পদ মোহাম্মদ ইব্রাহিম, ধর্ম ও সমাজ কল্যাণ সম্পাদক জয়নুল হক, কার্যকরি সদস্য মাঈনউদ্দিন মল্লিক, উপদেষ্টা ইব্রাহিম আলফাতুনসহ অন্যান্য নেতৃবৃন্দসহ রাস আল-খাইমাহস্হ বিভিন্ন সংগঠন ও সংস্হার নেতৃবৃন্দ ও সর্বস্তরের প্রবাসীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বলেছেন, দেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা অপরিসীম। প্রবাসীরা দেশের অর্থনীতির অন্যতম চালিকাশক্তি। বাংলাদেশ সরকার প্রবাসী বান্ধব সরকার। প্রবাসীদের রেমিট্যান্স ব্যাংকিং চ্যানেলে প্রেরণে বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়া হয়েছে। তাই দেশের উন্নয়নে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ করুন এবং হুন্ডিকে না বলুন। দেশকে ভালোবাসুন।
তিনি বলেন, হুন্ডি ব্যবসা আমিরাতেও অবৈধ এবং বাংলাদেশেও অবৈধ। এটি শাস্তিযোগ্য অপরাধ। তিনি আরো বলেন, আমিরাতে যে সকল প্রবাসী বাংলাদেশি হুন্ডি ব্যবসার সাথে জড়িত রয়েছে তাদের চিহ্নিত করে বাংলাদেশের বিমানবন্দরে গ্রেপ্তার করে আইনি ব্যবস্থা নেওয়ার উদ্যোগসহ অবৈধ পথে দেশে টাকা পাঠানোর সকল পথ বন্ধে নানা উদ্যোগ নিতে যাচ্ছে বাংলাদেশ মিশন।
রেমিট্যান্স প্রেরণ করে প্রবাসীরা যেন সুফল পায় সেদিকেও সরকারের খেয়াল রাখার পাশাপাশি হুন্ডি ব্যবসায়ীদের লাগাম টানতে দূতাবাস ও কনস্যুলেটের সকল উদ্যোগকে স্বাগত জানিয়ে অন্য বক্তারা বলেন, দেশের উন্নয়নে রেমিট্যান্স বৃদ্ধিতে সকলকেই এগিয়ে আসতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Harunur rashid ২৬ জুন, ২০২২, ৩:১৮ এএম says : 0
Look who is talking. LOL!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন