শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

মহানগর

বন্যার্তদের জন্য আর্থিক সহযোগিতা করায় ১১ ছাত্রদল নেতাকে শোকজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৬:৩৫ পিএম

সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা কবলিত এলাকার মানুষের সাহায্যের জন্য বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন নেতাকর্মীদের কাছ থেকে আর্থিক সহযোগিতা নিয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ছাত্রদলও তাদের নেতাকর্মীদের যার যার সামর্থ্য অনুযায়ী বন্যাকবলিত মানুষের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানায়। কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দসহ যারা অর্থ দিয়েছেন তাদের সেই অর্থ দিয়ে ইতোমধ্যে দেশের বন্যাকবলিত এলাকায় কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণও করা হয়েছে।

অথচ বন্যার্তদের সহযোগিতার জন্য অর্থ প্রদান করায় বৃহস্পতিবার (৩০ জুন) ১১ জন নেতাকে শোকজ করেছে যশোর জেলা ছাত্রদল। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে। জেলা ছাত্রদলের সভাপতি মো. রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান বাপ্পি ও সাংগঠনিক সম্পাদক মো. শাহ নেওয়াজ ইমরানের এমন কর্মকা-কে গর্হিত বলে উল্লেখ করেছেন সংশ্লিষ্ট এলাকার নেতাকর্মীরা

স্থানীয় নেতারা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের নির্দেশনা মতো বন্যার্তদের সহযোগিতায় অনুদানের টাকা জমা দেওয়ার কারণে, জেলা ছাত্রদল স্বৈরাচারী এবং অসাংগঠনিক সিদ্ধান্তের মাধ্যমে ১১ জনকে শোকজ নোটিশ দিয়েছে। যেখানে সাংগঠনিক অভিভাবক এবং কেন্দ্রীয় সংসদের নির্দেশনা ছিল যার যতটুকু সামর্থ্য আছে, সেই সামর্থ্য অনুযায়ী কেন্দ্রীয় সংসদের কাছেই অনুদান পৌঁছে দিতে হবে। সেই নির্দেশনা মেনেই যশোরের বিভিন্ন উপজেলা ও পৌর শাখার নেতারা কেন্দ্রীয় কমিটির কাছে অনুদানের অর্থ পৌঁছে দেন। কিন্তু এটি কারণে ১১ জন নেতাকে শোকজ করার মাধ্যমে কি প্রমাণিত হলো- যশোর জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং কেন্দ্রীয় সংসদ থেকে শক্তিশালী কিনা? এরকম হঠকারী ও গর্হিত সিদ্ধান্তের কারণে অবিলম্বে যশোর জেলা ছাত্রদলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটির প্রতি অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্ট উপজেলা ও পৌর শাখার নেতাকর্মীরা।

যাদের শোকজ করা হয়েছে তারা হলেন- মনিরামপুর উপজেলার আহ্বায়ক ওলিয়ার রহমান, পৌর শাখার আহ্বায়ক কামরুজ্জামান, সদস্য সচিব এনামুল কাদির, অভয়নগর উপজেলার আহ্বায়ক নাইম উদ্দিন বিজয়, সদস্য সচিব তকিবুর রহমান, নওয়াপাড়া পৌর আহ্বায়ক আসাদুজ্জামান ইমন, সদস্য সচিব মো. ফয়সাল, বাঘারপাড়া উপজেলার আহ্বায়ক নাফিস ইকবাল ঈসা, সদস্য সচিব পারভেজ রহমান, বাঘারপাড়া পৌর আহ্বায়ক রফিকুল ইসলাম ও সদস্য সচিব হৃদয় তারেক।

এই ১১ জনের বিরুদ্ধে অনতিবিলম্বে কেনো সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, এই মর্মে আগামী ২ দিনের মধ্যে যশোর জেলা ছাত্রদলের সভাপতি মো. রাজিদুর রহমান সাগর ও সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান বাপ্পির নিকট স্ব-শরীরে উপস্থিত হয়ে কারণ দর্শানোর নির্দেশ প্রদান করেছেন সাংগঠনিক সম্পাদক মো. শাহ নেওয়াজ ইমরান।

এ বিষয়ে কথা বলার জন্য যশোর জেলা ছাত্রদলের সভাপতি মো. রাজিদুর রহমান সাগরকে ফোন করলে তাকে পাওয়া যায়নি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন