মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের বৃহত্তম তেল শোধনাগারের নিয়ন্ত্রণ নিল রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২২, ৮:১২ পিএম

বৃহস্পতিবার রাশিয়ায় নিযুক্ত লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) এর রাষ্ট্রদূত রডিয়ন মিরোশনিক বলেছেন, লিসিচানস্ক তেল শোধনাগারের পুরো অঞ্চলটি রাশিয়ান এবং এলপিআর সৈন্যদের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে।

‘ইউক্রেনের বৃহত্তম লিসিচানস্ক তেল শোধনাগার - ইউনিয়ন বাহিনীর নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। শোধনাগারের শিল্প অঞ্চলে বেশ কয়েক দিন ধরে গোলাগুলি অব্যাহত ছিল এবং এখন ইউক্রেনের ইউনিটগুলিকে প্ল্যান্টের অঞ্চল থেকে সরিয়ে দেয়া হয়েছে। জঙ্গিরা অস্ত্র ও রসদ ফেলে পালিয়ে গেছে,’ তিনি তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

এছাড়াও, মিত্র বাহিনীর ইউনিটগুলি দক্ষিণ-পূর্ব দিক থেকে শহরের মধ্য দিয়ে অগ্রসর হওয়া লিসিচানস্ক শিল্প রাবার প্ল্যান্টের কাছে শিল্প অঞ্চল এবং আশেপাশের ভবনগুলো মুক্ত করার কাজ সম্পন্ন করেছে, রাষ্ট্রদূত বলেছেন। ‘লিসিচানস্ক শহরের ইতিমধ্যেই নিয়ন্ত্রিত অঞ্চলে নিরাপত্তা নিশ্চিতের কাজ অব্যাহত রয়েছে,’ তিনি জোর দিয়েছিলেন।

লিসিচানস্ক তেল শোধনাগার ছিল ইউক্রেনের অর্থনীতির অন্যতম গুরুত্বপূর্ণ স্তম্ভ। কিয়েভের জন্য এটি হারানো একটি বড় ধাক্কা। বুধবার, মিরোশনিক জানিয়েছে যে, লিসিচানস্কের প্রায় অর্ধেক এলপিআর এবং রাশিয়ান বাহিনীর নিয়ন্ত্রণে ছিল। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন