শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেন অভিযানে উন্নত কেএ-৫২এম গানশিপ পরীক্ষা রাশিয়ার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৫ পিএম

রাশিয়ার সৈন্যরা ইউক্রেনে তাদের বিশেষ সামরিক অভিযানে আপগ্রেড করা কেএ-৫২এম রিকনেসান্স/আক্রমণ হেলিকপ্টার সফলভাবে পরীক্ষা করেছে, দেশটির প্রতিরক্ষা শিল্পের একটি সূত্র শুক্রবার এ তথ্য জানিয়েছে।

‘বর্তমানে, কেএ-৫২এম রাষ্ট্রীয় পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে চলছে এবং সামরিক বাহিনী বিশেষ অভিযানে আপগ্রেড করা গানশিপ পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে। হেলিকপ্টারটি তার কার্যকারিতা প্রমাণ করেছে। এর ব্যবহারের ফলাফলের পর, কিছু সিস্টেম চূড়ান্তকরণ এবং সূক্ষ্ম-টিউনিংয়ের জন্য প্রতিরক্ষা কর্মকর্তারা তাদের সুপারিশ দিয়েছেন,’ সূত্রটি বলেছে।

কেএ-৫২এম হল কেএ-৫২ অ্যালিগেটর অ্যাটাক হেলিকপ্টারের একটি আপগ্রেড সংস্করণ। গানশিপের ডিজাইনাররা যেমন বলেছেন, কেএ-৫২এম ক্ষেপণাস্ত্র অস্ত্রকে এমআই-২৮এনএম হেলিকপ্টারের অস্ত্রের সাথে উন্নত করা হয়েছে। এমআই-২৮এনএম হচ্ছে আরেকটি অত্যাধুনিক রাশিয়ান অ্যাটাক গানশিপ, যা এর স্ট্রাইকিং রেঞ্জকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করতে সাহায্য করেছে। কেএ-৫২এম একটি নতুন পর্যায়ভুক্ত অ্যারে রাডার স্টেশন এবং দীর্ঘ পাল্লার মিসাইল দিয়ে সজ্জিত। আপগ্রেড করা গানশিপ প্রোটোটাইপ গত ১০ আগস্ট, ২০২০-এ তার প্রথম ফ্লাইট সম্পাদন করেছিল।

কেএ-৫২এম ডিজাইনে সেরা প্রযুক্তিগত সমাধানগুলি রয়েছে: একটি দীর্ঘ-সীমার গাইরো-স্ট্যাবিলাইজড অপ্টোইলেক্ট্রনিক টার্গেট অধিগ্রহণ এবং সনাক্তকরণ সিস্টেম, বন্দুকের লক্ষ্য নির্ভুলতা বাড়ানোর জন্য একটি নতুন ডিজিটাল ড্রাইভ, ডিস্ক ব্রেকিং গিয়ার সহ নতুন চ্যাসিস চাকা এবং উন্নত পরিধান প্রতিরোধী বিমানের টায়ার যুক্ত করা হয়েছে। ভিকে-২৫০০ ইঞ্জিনটি আপগ্রেড করা রোটারক্রাফ্টে বসানো হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আর্মি ২০২২ আন্তর্জাতিক অস্ত্র প্রদর্শনীতে একটি প্রতিরক্ষা প্রস্তুতকারকের সাথে রাশিয়ান সৈন্যদের আপগ্রেড করা কেএ-৫২এম রিকনাইস্যান্স/অ্যাসল্ট হেলিকপ্টার সরবরাহের বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর করেছে। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন