শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের স্টেশনে সামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৭:২৬ পিএম | আপডেট : ৭:৫৬ পিএম, ২৫ আগস্ট, ২০২২

ইউক্রেনের স্বাধীনতা দিবস পালনের সময় একটি ট্রেন স্টেশনে রাশিয়ার রকেট হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৫-এ দাঁড়িয়েছে। বৃহস্পতিবার ইউক্রেনের এক কর্মকর্তা এ দাবি করেছেন।

তবে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে যে, তাদের বাহিনী পূর্ব ইউক্রেনের ওই স্টেশনে ইউক্রেনীয় সেনা এবং সরঞ্জাম বহনকারী একটি সামরিক ট্রেনে আঘাত করার জন্য একটি ইস্কান্দার ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে।

মন্ত্রণালয় দাবি করেছে যে, হামলায় ২০০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা ‘যুদ্ধ অঞ্চলে যাওয়ার পথে নিহত হয়েছে।’ ইউক্রেনের প্রেসিডেন্ট অফিসের ডেপুটি হেড কিরিলো টাইমোশেঙ্কো বুধবারের হামলায় নিহত ২৫ জনের সবাই বেসামরিক কিনা তা বলেননি। তিনি বলেন, মোট ৩১ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার জেনেভায়, জাতিসংঘের মানবাধিকার প্রধান, মিশেল ব্যাচেলেট, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কর্তৃক প্রতিবেশী দেশে সেনা প্রেরণের বিষয়টিকে ‘অকল্পনীয়ভাবে ভয়ঙ্কর’ বলে নিন্দা করেছেন। তিনি পুতিনকে ‘ইউক্রেনের বিরুদ্ধে সশস্ত্র হামলা বন্ধ করার’ আহ্বান জানিয়েছেন।

রাশিয়ান সরকার বারবার দাবি করেছে যে, তাদের বাহিনী কেবলমাত্র বৈধ সামরিক লক্ষ্যবস্তুকে লক্ষ্য করে। ট্রেন স্টেশনে হামলার কয়েক ঘণ্টা আগে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু জোর দিয়েছিলেন যে, রুশ সেনা বেসামরিক লোকদের রক্ষা করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে, যার কারণে তারা ইউক্রেনে তাদের অভিযানের গতি কমিয়ে দিয়েছে। সূত্র: এপি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন