রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ভোগান্তি ছাড়াই যানবাহন পারাপার হচ্ছে

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ২:৫৪ পিএম

পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে পশুবাহী যানবাহনে চাপ বেড়েছে। তবে ভৌগান্তি ছাড়াই যানবাহন নদী পারাপার হচ্ছে।
সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট হতে ঢাকা খুলনা মহাসড়কে ফায়ার সার্ভিস পর্যন্ত প্রায় ৪ কিলোটার জুড়ে পন্যবাহী ট্রাক ওগনপরিবহনে দীর্ঘ সিরিয়াল রয়েছে। নদীতে স্রোতের কারনে ফেরি চলাচলে কিছুটা সময় বেশি লাগায় মহাসড়কে গাড়ির সিরিয়াল দেখা দিলেও সেই সিরিয়াল বেশিক্ষণ থাকছে না। তবে ভৌগান্তি ছাড়াই পশুবাহী ট্রাক ও গনপরিবহন ফেরিতে উঠছে। পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে এই ঘাটে আর ঘন্টার পর ঘন্টা যানবাহন নিয়ে মহাসড়কে বসে থাকতে হয় না। ঘাটে এসেই দ্রুত সময়ের মধ্যে ফেরিতে উঠে যাচ্ছে পশুবাহী ট্রাক ও গনপরিবহন। সহজে ফেরিতে উঠতে পেরে খুশি যানবাহনের চালক ও সহকারিরা।

পশুবাহী ট্রাক চালক আজম বলেন, আলম ডাঙা থেকে রাতে ট্রাকে ১০ টি গরু লোড করে সকালে ঘাটে এসে সিরিয়ালে আটকে পড়ি তার কিছুক্ষন পরেই একটানে ফেরি ঘাটে এসে ফেরিতে উঠে পড়েছি। ঘাটে এসে কোন রকম ভৌগান্ত পোহাতে হচ্ছে না।

আরেক ট্রাক চালক লতিফ বলেন, সকাল ৭ টা দিকে ফরিদপুর ভাঙা থেকে ঘাটে এসে লম্বা সিরিয়ালে আটকে পড়ি মনে করছিলাম আগের মত মহাসড়কে ঘন্টা পর ঘন্টা আটকে থাকতে হয় নাকি। এখন দেখি মাত্র ২০ থেকে ৩০ মিনিটের মধ্যে ফেরিতে উঠে পড়লাম। এবার ঈদে স্বস্তিতে নদীপারাপার হবে সকল যানবাহন।

সোহাগ পরিবহনের চালক আনছার বলেন, ঘাটে পশুবাহী ট্রাকের কারনে গাড়ির কিছুটা চাপ বেড়েছে যার কারনে এই সিরিয়াল দেখা দিয়েছে।তবে যানবাহনের এই সিরিয়াল মহাসড়কে বেশিক্ষণ থাকছে না। দ্রুত সময়ের মধ্যে ফেরির দেখা মিলছে।

বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ম্যানেজার মো.খোরশেদ বলেন, নদীতে পানি বাড়ায় স্রোতের কারনে ফেরি চলাচলে কিছুটা সময় বেশি লাগলেও ঘাটে এসে যানবাহন গুলো ভৌগান্তি ছাড়াই সরাসরি ফেরির লাগাল পাচ্ছে। এই নৌরুটে ছোট বড় ১৮ টি ফেরি চলাচল করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন