বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

কাঁঠালিয়ায় বিষখালী নদীর কচুয়া-বেতাগী রুটে ফেরি চলাচল শুরু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২২, ৪:১০ পিএম

ঝালকাঠির কাঁঠালিয়া ও বরগুনার বেতাগীর মধ্যে যোগাযোগ স্থাপনের জন্য বিষখালী নদীতে ফেরি চালু করা হয়েছে। বুধবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফেরির উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু (এমপি)। পরে অতিথিরা ফেরিঘাটের মোড়ক উন্মোচন করেন এবং ফিটা কেটে ফেরিতে প্রবেশ করেন।
স্থানীয়রা জানায়, দীর্ঘ দিন ধরে কচুয়া বেতাগীর মধ্যে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল নৌকা। বিষখালী নদীতে এই নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করেতন নদীর দুই তীরের বাসিন্দাসহ বিভিন্ন এলাকার মানুষ। তাদের দুর্ভোগ লাঘবে স্থানীয় শৌলজালিয়া ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান মো. মাহামুদ হোসেন রিপনের আবেদনের প্রেক্ষিতে সড়ক ও জনপথ বিভাগ একটি ফেরি চলাচলের ব্যবস্থা করেন। ফেরিটি উদ্বোধনের পর থেকেই চলাচল শুরু করায় আনন্দ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। এতে দুই জেলার মানুষের মেলবন্ধন তৈরি হয়েছে বলেও জানান তারা।
ফেরি চলাচল শুরু হওয়ায় দক্ষিণঞ্চলের, পটুয়াখালী, পায়রা সমুদ্রবন্দর, কুয়াকাটা, বরগুনা, বেতাগী, কাঁঠালিয়া, রাজাপুর, ঝালকাঠি, বরিশাল, খুলনা, যশোর, পিরোজপুর, বাগেহাট, গোপালগঞ্জসহ বিভিন্ন এলাকায় খুব সহজে যাতায়াত করতে পারবেন যাত্রীরা। এমনকি এ ফেরি পরাপার যশোরের বেনাবল হয়ে সরাসরি ভারতের সঙ্গেও এ অঞ্চলের ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে।
ঝালকাঠির সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনের (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, সড়ক ও পরিবহন অধিদপ্তরের ফেরি উইং এর তত্ত্বাবধায়ক সুভাষ চন্দ্র বিশ্বাস। বক্তব্য রাখেন কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান মো. এমাদুল হক মনির, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তরুন কর্মকার, জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকিরসহ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন