সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

মুরাদনগরে প্রজেক্ট মালিকদের মামলায় ফাঁসিয়ে ৫ লাখ টাকার মাছ লুট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মুরাদনগর উপজেলা সংবাদদাতা : কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর দক্ষিণ ইউনিয়নের ধনেরকান্দি গ্রামের একটি মাছের প্রজেষ্ট মালিকদের মামলায় ফাঁসিয়ে দূরে সরিয়ে দিয়ে অনুমান ৫ লাখ টাকা মাছ লুট করে নেয় প্রতিপক্ষরা। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ হওয়ার আশংকা করছে এলাকাবাসী।
সরেজমিন জানা যায়, ধনেরকান্দি বিলের জমিগুলোতে ইরি-বোরো চাষ করার জন্য কৃষকদের বিনা খরচে পানি সরবরাহের শর্ত-সাপেক্ষে মালিকদের কাছ থেকে ১৫ বছর মেয়াদে জমি পত্তন নিয়ে মাছ চাষ করে আসছে একই গ্রামের রেনু মিয়া, শাহ আলী ও পাথালিয়াকান্দি গ্রামের আব্দুল করিম। গত ২ বছর যাবত যথানিয়মে মাছ চাষ করার ফলে প্রজেক্টের উপর কু-নজর পড়ে প্রতিপক্ষদের। এরই মধ্যে দড়িকান্দি গ্রামের শরীফ হোসেন, কাচারীকান্দি গ্রামের আনিস মিয়া ও পাথালিয়া কান্দি গ্রামের গোলাম মোস্তফাসহ একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবত ১৫ বছর মেয়াদী চুক্তির বিষয়টি লঙ্গন করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। গত ২০ নভেম্বর সকালে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে তর্ক-বিতর্ক ও হাতাহাতির ঘটনার এক পর্যায়ে ৪ জনকে আটকে রেখে পুলিশে তুলে দেয়। ওই দিনই প্রতিপক্ষ শরীফ হোসেন বাদী হয়ে প্রজেষ্ট মালিক রেনু মিয়াসহ ১৪ জন নামধারী ও অজ্ঞাতনামা আরো ৩০/৪০ জনের বিরুদ্ধে মুরাদনগর থানায় কথিত দ্রæত বিচার আইনে একটি মামলা করে। উক্ত মামলায় গ্রেফতার এড়াতে এবং প্রতিপক্ষদের হামলার ভয়ে রেনু মিয়াসহ তার লোকজন গ্রাম ছেড়ে পালিয়ে যায়। এ সুযোগে প্রতিপক্ষরা ১৫ বছর মেয়াদী চুক্তির মাছের প্রজেক্টে গত ৪ দিন যাবত বের জাল ফেলে প্রায় ৫ লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ লুট করে নিয়ে যায়। তখন রেনু মিয়ার কিছু লোক বাধা প্রদান করলে তাদেরকে অস্ত্র-শস্ত্রের ভয় দেখিয়ে প্রাণনাশের হুমকি প্রদর্শন করে।
উক্ত বিষয়ে কথা বলার জন্য অভিযুক্ত শরীফ হোসেনের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি। স্থানীয় ইউপি সদস্য শাহজালাল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গত কয়েকদিন যাবত মাছ ধরে পিকআপ ভ্যান যোগে পাশের ছলিমগঞ্জ ও তিতাসসহ বিভিন্ন বাজারে মাছ বিক্রি করছে। মুরাদনগর থানার ওসি মিজানুর রহমান জানান, ধনেরকান্দি গ্রামের মাছের প্রজেষ্ট থেকে কিছু মাছ ধরে নেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তবে এ ব্যাপারে এখনো আমার নিকট কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে
রাউজানে দুর্বৃত্তের আগুনে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন