শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে ব্যবধান কমাচ্ছেন পেনি মর্ডান্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২২, ১:১৮ পিএম

ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার প্রতিযোগিতায় দ্বিতীয় স্থানে থাকা পেনি মর্ডান্ট প্রথম স্থানে থাকা ঋষি সুনাকের সাথে ব্যবধান আরও কমিয়ে আনতে পারেন। কারণ পাঁচজন টরি নেতৃত্ব প্রতিযোগী শুক্রবার সন্ধ্যায় একটি টিভি বিতর্ক শোডাউনের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত।

টোরি এমপিদের বৃহস্পতিবারের দ্বিতীয় ব্যালটে সুয়েলা ব্র্যাভারম্যান বাদ পড়ায় প্রাক্তন প্রতিরক্ষা সচিব তৃতীয় স্থানের লিজ ট্রাসের চেয়ে আরও এগিয়ে গিয়েছিলেন। অ্যাটর্নি জেনারেল পাঁচজন সমর্থককে হারিয়েছেন, যখন মিসেস মর্ডান্ট ১৬ জন অতিরিক্ত সদস্যের সমর্থন পেয়েছেন। বরিস জনসনকে প্রতিস্থাপন করার প্রতিযোগিতায় আন্তর্জাতিক বাণিজ্যমন্ত্রীকে ৮৩ ভোট দিয়েছেন।

প্রাক্তন চ্যান্সেলর সুনাক ১০১ সমর্থক নিয়ে এগিয়ে রয়েছেন, বুধবারের প্রথম রাউন্ডের ভোটে তিনি পেয়েছিলেন ৮৮জনের সমর্থন। পররাষ্ট্র সচিব ট্রাস বুধবারের ব্যালটে ৬৪ ভোট পেয়েছেন, যা ১৪টি বৃদ্ধি পেয়েছে, যেখানে নাদিম জাহাউই এবং জেরেমি হান্ট রেস থেকে বাদ পড়েছেন।

সুনাক বলেছেন যে, তিনি দ্বিতীয় ব্যালটের পরে তার সহকর্মীদের সমর্থনের জন্য ‘কৃতজ্ঞ’ ছিলেন, যা তাকে চূড়ান্ত দুটিতে জায়গা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় ১২০ ভোটে শেষ করে দেয়, যারা পরবর্তী দলের নেতা ও প্রধানমন্ত্রী ঠিক করার সিদ্ধান্ত নিতে টোরি সদস্যদের ভোটের মুখোমুখি হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন