রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

সারা বাংলার খবর

মতলবে অগ্নিকান্ডে একই বাড়ীর ৯টি ঘর ভস্মিভূত

মতলব(চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ২:৪৯ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার দক্ষিণ ঘোড়াধারী পাটোয়ারী বাড়ীতে শুক্রবার রাতের অগ্নিকান্ডে ৯টি ঘর ভষ্মিভূত হয়েছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকা ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ভূক্তভোগিরা জানিয়েছে।

সরজমিনে জানা যায়, ওই দিন সন্ধ্যা রাতে উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ ঘোড়াধারী পাটোয়ারী বাড়ীতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সান্ধ্যকালীন সময়ে বাড়ীর পুরুষ লোকেরা না থাকায় আর বাড়ীর ঘরগুলো ঘনবসতি হওয়ায় দ্রুত অগ্নিকান্ড এক ঘর থেকে অন্য ঘরে ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে লাগোয় ৯টি ঘরন পুড়ে ভস্মিভূত হয়ে যায়। মতলব ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও এলাকাবাসাসীর সহযোগিতায় প্রায় দেড় থেকে দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসতে সক্ষম হয়। এ সময় আগুন নেভাতে গিয়ে শিউলী বেগম, শেফালী, বেগম, রূপালী বেগম ও হাজেরা বেগম, আলীমুদ্দিন, আরিফ মিয়াসহ ১০/১২জন আহত হয়েছে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হলো- দক্ষিণ ঘোড়াধারী গ্রামের একই বাড়ীর আলীমুদ্দিন পাটোয়ারী, শরীফ হোসেন, আরিফ মিয়া, মনির হোসেন, হেলাল উদ্দিন, আবু পাটোয়ারী, হাবু পাটোয়ারী, আইয়ুব আলী, ইসমাইল পাটোয়ারী ও আনিস পাটোয়ারী।

প্রত্যক্ষদর্শী ফরিদ উদ্দিন মাছুদ, মধু খাতুন, হাজেরা বেগম, ফাতেমাসহ একাধিকজন জানান, ওই বাড়ির আলিমউদ্দিনের ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে অন্য ঘরগুলোতে দ্রুত আগুন ছড়িয়ে পরে। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।
আজ শনিবার দুপুরে ভয়াবহ অগ্নিকান্ডের ফলে ক্ষতিগ্রস্থ ৯টি পরিবারের সদস্যদের শান্তনা দিতে দুপুরে ঐ বাড়িতে উপস্থিত হন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএইচএম কবির আহম্মেদ, উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা হক ও ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, ঘনবসতি হওয়ায় একটি ঘর হতে অন্য ঘরগুলোতে খুব দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এতে প্রাণহানি না ঘটলেও গরিব অসহায় মানুষগুলো ঘর হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে। আপাতত উপজেলা পরিষদ হতে প্রতি পরিবারকে ৫ হাজার টাকা করে সহযোগীতা প্রদান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন