বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইসির প্রথম দিনের সংলাপে যাচ্ছে না মুসলিম লীগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ৯:৪৪ এএম

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার (১৭ জুলাই) থেকে এ সংলাপ শুরু হবে। যা চলবে ৩১ জুলাই পর্যন্ত। কিন্তু প্রথম দিনে আমন্ত্রণ পাওয়া চারদলের মধ্যে বিএনপি জোটের শরিক বাংলাদেশ মুসলিম লীগ এই সংলাপে অংশ নিচ্ছে না।

দলটির নেতারা বলছেন, জোটের প্রধান দল বিএনপি যেহেতু যাচ্ছে না তাই জোটের স্বার্থে তারাও ইসির সংলাপে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

প্রথম দিনে ইসির সংলাপের প্রথমদিন পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী চারটি রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়। দল চারটি হল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ, বাংলাদেশ কংগ্রেস ও বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল)। কিন্তু প্রথম দিনের সংলাপে বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) ইসির সংলাপে অংশ গ্রহণ করছে না।

জানা গেছে, শুধু মুসলিম লীগ নয়, ইভিএম ব্যবহার সংক্রান্ত বিষয়ে ইসির সংলাপের পর এবারও ১০/১২ টি রাজনৈতিক দল অংশ নিচ্ছে না।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বিএমএল’র এর ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী সংলাপে না যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা আমন্ত্রণ পেয়েছি। তবে সংলাপে যাচ্ছি না। আমাদের জোটের প্রধান দল বিএনপি যেহেতু যাবে না, জোটের ঐক্যের স্বার্থে আমরাও না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Abdur Rahman ১৭ জুলাই, ২০২২, ১০:৪০ এএম says : 0
কার্যকরি কোন সিদ্ধান্ত নিতে না পারলে শুধু সংলাপ সংলাপ খেলায় সময় ক্ষেপণ ছাড়া কিছুই হবেনা।
Total Reply(0)
Abdur Rahman ১৭ জুলাই, ২০২২, ১০:৪৫ এএম says : 0
সংলাপে ভাল কিছু দেখছিনা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন