শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

লিজ ট্রাসের বিরুদ্ধে প্রচারণায় নামছেন ব্যর্থ প্রার্থীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৪:১৪ পিএম

টোরি নেতৃত্বের প্রতিযোগিতা থেকে বাদ পড়া পেনি মর্ডান্টের সমর্থকরা লিজ ট্রাসকে টরি নেতৃত্বে জয়ী হতে বাধা দেয়ার ষড়যন্ত্র করছে বলে মনে করা হয়। মর্ডান্ট মধ্যপন্থী প্রার্থী টম টুগেনদাত-এর সংসদীয় সমর্থকরা ঋষি সুনাকের পক্ষে সমর্থন সংগঠিত করতে সাহায্য করছেন বলে মনে করা হয়।

একটি সূত্র বলেছে যে, শেষ ধাপে যাওয়ার জন্য সংক্ষিপ্ত প্রচারণার সময় ট্রাস সমর্থকরা মর্ডান্টের বিরুদ্ধে প্রচারণা চালিয়েছিলেন, যার ফলে তিনি বাদ পড়ে গেছেন বলে মনে করা হয়। ‘আমাদের মধ্যে অনেকেই এখন আমাদের সদস্যদের ঋষিকে ভোট দেয়ার জন্য অনুরোধ করব,’ তারা বলেছিল। ‘এটা নয় কারণ আমরা তাকে সমর্থন করি, কিন্তু কারণ সে লিজের চেয়ে ভালো বিকল্প। আমার স্থানীয় সমিতিতে আমার কয়েকশ সদস্য রয়েছে এবং আমি তাদের ঋষিকে ভোট দেয়ার পরামর্শ দেব।’

তবে সমস্ত মর্ডান্ট সমর্থক ট্রাসের বিরুদ্ধে নয়, মাইকেল ফ্যাব্রিক্যান্ট সহ কয়েকজন বরিসের অনুগতের পক্ষে বেরিয়ে আসছেন। এটি এসেছিল যখন জেরেমি হান্ট, অন্য একজন প্রার্থী যিনি প্রাথমিক রাউন্ডে হেরে গিয়েছিলেন, সুনাকের পিছনে দাঁড়িয়েছিলেন এবং বলেছিলেন যে তিনি টরি সদস্যদের জয়ের জন্য অবিলম্বে ট্যাক্স কমানোর প্রতিশ্রুতি দেবেন না।

পরবর্তী টোরি নেতা এবং প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে লিজ ট্রাসের থেকে আরও পিছিয়ে পড়ার পরে ঋষি সুনাক দ্রুত কর কমানোর পরিকল্পনার রূপরেখার চাপের মধ্যে রয়েছেন। সাবেক চ্যান্সেলর এখনও পর্যন্ত ন্যাশনাল ইন্স্যুরেন্স এবং কর্পোরেশন ট্যাক্স সহ শুল্ক কমানোর জন্য ট্রাসের পরিকল্পনার প্রতিরোধ করছেন।

বৃহস্পতিবার ব্রিটেনে টোরি পার্টির সদস্যদের একটি নতুন জরিপে দেখা গেছে, লিজ ট্রাস তার প্রতিদ্বন্দ্বী ঋষি সুনাকের থেকে অনেক বেশি ভোট পেয়ে জিততে পারেন। ইউগভ দ্বারা প্রকাশিত টোরি সদস্যদের জরিপে দেখা গেছে, ট্রাস ৬২ শতাংশ সমর্থন পেয়ে উল্লেখযোগ্যভাবে এগিয়ে রয়েছেন, যেখানে সুনাকের পক্ষে সমর্থন রয়েছে মাত্র ৩৮ শতাংশের৷ সূত্র: ডেইলি মেইল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন