বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

জুলাই মাসে খুলনায় ৪ খুন ৫ ধর্ষণ ২৬ নারী ও শিশু নির্যাতনের শিকার

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির আগস্ট মাসের সভা গতকাল সকালে জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় উপস্থাপিত পুলিশের তথ্য অনুযায়ী, গত মাসে খুলনা মহানগরী ও জেলায় ৪টি খুন, ৫টি ধর্ষণ ও ২৬ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছেন। এসকল ঘটনায় পৃথক পৃথক মামলা হয়েছে। এ ছাড়া একই সময়ে মহানগরী ও জেলায় ১৮টি চুরির ঘটনা ঘটেছে। বিভিন্ন ঘটনায় জেলার ৯ থানায় ১৮৫টি মামলা হয়েছে এবং মেট্রোপলিটন পুলিশের ৮ থানায় ১২২টি মামলা হয়েছে।

সভায় পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেন,সময়ের সাথে অপরাধের ধরণ বদলাচ্ছে। জেলায় মোটরসাইকেল চোর সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান চালিয়ে আটটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে এবং এই কাজে জড়িতদের আটক করা হয়েছে। মোবাইলের মাধ্যমে জুয়াখেলা প্রতিরোধে পুলিশ কাজ করছে। নতুন প্রজন্মের তরুণ ও যুবকদের অনলাইন আসক্তি বন্ধে স্কুল-কলেজে সাংস্কৃতিক কর্মকাণ্ড ও খেলাধুলার সুযোগ বৃদ্ধি করতে হবে। তিনি আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের খুলনা জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মিজানুর রহমান জানান, তাঁর দফতর গত জুলাই মাসে জেলায় ২২৮টি অভিযান পরিচালনা করে ৩৫টি মামলা দায়ের করে। একই সময়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ ২৫৮টি অভিযান ও জেলা পুলিশ ১৭১টি অভিযান পরিচালনা করে। তিন সংস্থা মিলে ২৭ কেজি গাঁজা, চার হাজার ছয়শত ৬৬ পিস ইয়াবা, ৫০ বোতল ফেন্সিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এছাড়া মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধি করতে জেলা ও উপজেলা পর্যায়ে সেমিনার ও স্কুল-কলেজে মোটিভেশনাল কার্যক্রম চলমান রয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী ও বিআরটিএ এর সমন্বয়ে সড়ক-মহাসড়কে লাইসেন্সবিহীন যানবাহন ও চালকের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে। খুলনা বিআরটিএ এর অধীন ৩৮ হাজার ড্রাইভিং লাইসেন্স কার্ড প্রিন্টিং প্রক্রিয়াধীন রয়েছে যা আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করা যায়।

সভায় জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন